kalerkantho


'সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই আমাদের এগিয়ে চলতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১৮:৪৪



'সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই আমাদের এগিয়ে চলতে হবে'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, একাত্তরের পরাজিত শক্তি, যুদ্ধাপরাধীরা ষড়যন্ত্র করতেই থাকবে। এজন্য পিছিয়ে গেলে চলবে না।

তাদের সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই আমাদের এগিয়ে চলতে হবে।
রবিবার বিকালে রাজধানীর খামার বাড়ি কৃষিবিদ ইনস্টিটিউটে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী লীগ অয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু আমাদের ধাপে ধাপে মুক্তির দিকে নিয়ে গেছেন। তিনি এমনভাবে কাজগুলো করেছেন, যেন কেউ আমাদের বিচ্ছিন্নতাবাদী বলতে না পারে। তিনি একদিকে যেমন নির্বাচনে অংশ নিতে বলেছেন, তেমনি স্বাধীনতা যুদ্ধের প্রস্তুতিও নিতে বলেছেন।
শেখ হাসিনা বলেন, আর এ বিষয়গুলো বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইতে উল্লেখ রয়েছে। এগুলো পড়তে হবে। ইতিহাস জানতে হবে। রাজনীতি করতে হলে ইতিহাস জানতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সব সময় নির্বাচনের দাবি করেছিলেন। সে সময় অনেকে অনেক স্লোগান দিয়েছেন। 'ভোটের আগে ভাত দে', 'ভোটের বাক্সে লাথি মার'সহ বিভিন্ন স্লোগান দেয়া হয়েছিল। ২০-দলীয় জোটও গঠন করা হয়েছিল। যাতে প্রত্যেক দল থেকে অন্তত দু'একটা আসন পায়। তাদের ধারণা ছিল, বঙ্গবন্ধু সংখ্যাগরিষ্ঠতা পাবেন না। কিন্তু আওয়ামী লীগই সংখ্যাগরিষ্ঠতা পায়।
তিনি বলেন, বাংলার মানুষ সব সময় বঙ্গবন্ধুর পাশে ছিলেন। যতই ষড়যন্ত্র হোক, বাংলার মানুষ তাকে মৃত্যুর দুয়ার থেকে নিয়ে এসেছেন।


মন্তব্য