kalerkantho


হাছান মাহমুদের বক্তব্য হাস্যকর : ডা. তাহের

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১৪:০৬



হাছান মাহমুদের বক্তব্য হাস্যকর : ডা. তাহের

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সন্ত্রাসী হামলার সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত মর্মে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ যে বক্তব্য দিয়েছেন সেটাকে মিথ্যা, কাল্পনিক ও হাস্যকর বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহের। আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ডা. তাহের এ মন্তব্য করেন।

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সন্ত্রাসী হামলার সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত মর্মে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহমুদ যে বক্তব্য দিয়েছেন সেটাকে মিথ্যা, কাল্পনিক ও হাস্যকর বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহের। আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ডা. তাহের এ মন্তব্য করেন।

বিবৃতিতে ডা. তাহের বলেন, ড. হাসান মাহমুদ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে সন্ত্রাসী হামলার সঙ্গে বিএনপি-জামায়াত জড়িত মর্মে যে মন্তব্য করেছেন তা সর্বৈব মিথ্যা। তার এ বক্তব্য বাস্তবতাবর্জিত ও কাল্পনিক। বেলজিয়ামের ওই হামলার ঘটনার সাথে জামায়াতের জড়িত থাকার প্রশ্নই আসে না। জনমনে বিভ্রান্তি সৃষ্টির উদ্দেশ্যেই তিনি এ মিথ্যা মন্তব্য করেছেন।

তিনি বলেন, তার এ মন্তব্য প্রলাপ ছাড়া আর কিছুই নয়। তার এ মিথ্যা মন্তব্যে জামায়াতের কোনো ক্ষতি হয়নি। বরং তার নিজের ভাবমর্যাদাই ক্ষুণ্ণ হয়েছে। নিজের মানমর্যাদার কথা চিন্তা করেই এ মিথ্যা, কাল্পনিক ও হাস্যকর মন্তব্য প্রত্যাহার করে নেওয়ার জন্য আমি ড. হাসান মাহমুদের প্রতি আহ্বান জানাচ্ছি।

 


মন্তব্য