kalerkantho

রবিবার। ২২ জানুয়ারি ২০১৭ । ৯ মাঘ ১৪২৩। ২৩ রবিউস সানি ১৪৩৮।


ইউপি নির্বাচনে তুমুল সহিংসতা হয়েছে: ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

২৩ মার্চ, ২০১৬ ১৩:৫৫



ইউপি নির্বাচনে তুমুল সহিংসতা হয়েছে: ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশব্যাপী ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে তুমুল সহিংসতা হয়েছে। ১২ জন নিহত ও ৫০০ জন আহত হয়েছেন। রাজধানীর পুরানা পল্টনের ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। যুব জাগপা এ আলোচনা সভার আয়োজন করে। মির্জা ফখরুল বলেন, পৌর নির্বাচন, সিটি নির্বাচন এমনকি ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনেও আমরা সহিংসতা দেখেছি। জনগণ ও বিশ্ববাসী দেখেছে। নির্বাচনের এমন অরাজকতা আমরা চাই না। আমরা চেয়েছিলাম সত্যিকারের গণতান্ত্রিক বাংলাদেশ।

তিনি বলেন, রাষ্ট্রের কাঠামো একে একে সব ধ্বংস করে দিয়েছে। প্রশাসন ধ্বংস করে দিয়েছে গণতান্ত্রিক প্রতিষ্ঠা বলতে কিছুই নেই। সরকার আছে কি- এমন প্রশ্ন রেখে মির্জা ফখরুল বলেন, রাস্তায় বেরুলে দেখা যায়, পুলিশ আছে, আবার পুলিশের সামনেরই পিটিয়ে মেরে ফেলা হচ্ছে। রাজনৈতিক নেতাদের থানায় নিয়ে গুলি করা হচ্ছে। তাতে মনে হয় না দেশে সরকার আছে। দেশের অর্থনীতি ধ্বংস করে ফেলা হয়েছে। ব্যাংকগুলো থেকে টাকা লুট করা হচ্ছে, বাংলাদেশের ব্যাংকের ঘটনার দুই একদিনের মধ্যেই আবার জনতা ব্যাংকের টাকা লুট করা হয়েছে। এই হলো অবস্থা, মন্তব্য করেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, রাজনৈতিক কাঠামোর পরিবর্তন আনতে না পারলে এ অবস্থার পরির্বতন হবে না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মৌলিক পরির্বতনের কথা বলেছেন। তিনি ভিশন ২০৩০-এর একটি রূপরেখা দিয়েছেন। আলোচনার পর তা চূড়ান্ত হবে। ক্ষমতাসীনদের ইঙ্গিত করে তিনি বলেন, গণতন্ত্র সম্পূর্ণ কবরে পাঠিয়ে দিয়ে একদলীয় শাসন জনগণের উপর চাপিয়ে দেওয়া হয়েছে। আমরা আগে বলেছিলাম পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে দেশকে সংহিসতার দিকে ঠেলে দেওয়া হলো।

 


মন্তব্য