kalerkantho


সব ইউপিতেই জাল ভোট চলছে : বিএনপি

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ১২:০৬



সব ইউপিতেই জাল ভোট চলছে : বিএনপি

দেশের প্রথম দফায় ৭১৭টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রায় সবক'টি কেন্দ্র দখল করে জোর করে ব্যালট পেপারে সিল মারা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন। তিনি বলেন, আমাদের কাছে এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী প্রায় সবক'টি ইউনিয়ন পরিষদেই দখল করে ব্যালট পেপারে সিল মারা হচ্ছে। কোন কোন কেন্দ্রে এসব করা হচ্ছে- তা লিপিবদ্ধ করে পরে জানাতে পারব।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে আমরা যে আশঙ্কা করেছিলাম- তা শতভাগ সত্য বলে প্রমাণিত হয়েছে। সকল থেকেই কেন্দ্র দখল করে ভোট জালিয়াতির ঘটনা ঘটছে। মুন্সিগঞ্জ, ভোলো, বরিশাল, পিরোজপুরসহ বেশ কয়েকটি জেলার ইপি নির্বাচনের এলাকার চিত্র তুলে ধরেন রিজভী। তিনি বলেন, স্থানীয় রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ দিলেও তারা তুচ্ছ-তাচ্ছিল্য করছেন।

নির্বাচন কমিশনের দায়িত্বপ্রাপ্তদের সমালোচনা করে রিজভী বলেন, চাকরির জন্য মানুষ এত নিচে নামতে পারে তাদের না দেখলে বিশ্বাস করা যায় না। অথচ প্রশাসনের মাধ্যমে শাসকদলের সন্ত্রাসীদের দমাতে পারলেই নির্বাচন সুষ্ঠু হতো। ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সোমবার রাতে নেয়াখালীর এক ছাত্রদল নেতা ফজলে রাব্বি রাজিবকে গুলি করে হত্যা করা হয়েছে এমন অভিযোগ করে তিনি বলেন, এর জন্য একদিন নির্বাচন কমিশনে বর্তমানে যারা দায়িত্বে আছেন তাদের জবাব দিতে হবে। তিনি এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, ছাত্রদলের দফতর সম্পাদক মো. আবদুস সাত্তার পাটোয়ারি প্রমুখ।

 


মন্তব্য