kalerkantho


খালেদার বক্তব্য বিকৃত করে বিভ্রান্তি ছড়াচ্ছে : ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৩:১৯



খালেদার বক্তব্য বিকৃত করে বিভ্রান্তি ছড়াচ্ছে : ফখরুল

বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে দেওয়া খালেদা জিয়ার বক্তব্যকে বিকৃত করে সরকার জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার বেলা ১২টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ফখরুল এ অভিযোগ করেন।

সরকারের এমপি-মন্ত্রীরা সব সময় বিষেদাগার করছেন। প্রতিহিংসা থেকে রাজনৈতিক পরিবেশ বিনষ্ট করতে এমন বক্তব্য দিচ্ছেন বলেও অভিযোগ করেন তিনি। খালেদা জিয়ার বক্তব্য উল্লেখ করে তিনি বলেন, প্রতিহিংসার রাজনীতি ধ্বংস করে দিচ্ছে, আমরা কি বেরিয়ে আসতে পারি না তিনি এমন বক্তব্য দিয়েছিলেন।

তিনি আরো বলেন, নির্বাচনে অংশ নেবেন তবে হাসিনার অধীনে নির্বাচন হবে না বিষয়টা এমন ছিল। কিন্তু তার বক্তব্যের ভুল ব্যাখা দিয়ে অপপ্রচার করা হচ্ছে বলে দাবি করেন ফখরুল। তিনি বলেন, রাজনীতি সুষ্ঠু ধারায় ফিরিয়ে আনার আহ্বানে সাড়া না দিয়ে বিতর্ক সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। সরকারের মন্ত্রী এমপিদের এমন অপপ্রচার থেকে বিরত থাকার আহ্বান জানান ফখরুল। প্রতিহিংসাপরায়ণ না হয়ে খালেদা জিয়ার বক্তব্য গ্রহণ করে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ আলোচনা করে সংকট সমাধানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের মাধ্যমে বাংলাদেশের রাজনীতিতে নতুন অধ্যায় সৃষ্টি হয়েছে।

কাউন্সিলে দলের চেয়ারপারসন খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন তাতে রাজনীতির ইতিবাচক সূচনা হয়েছে। তার বক্তব্যে একদিকে দিক নির্দেশনা অন্য দিকে রাষ্ট্রের যে সমস্ত বিষয়ে সংস্কার জরুরি তা তুলে ধরা হয়েছে। মির্জা ফখরুল বলেন, কাউন্সিলের মাধ্যমে নেতাকর্মীদের মধ্যে নতুন করে জাগরণ সৃষ্টি হয়েছে। ফলে তারা গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে নিজেকে নিবেদন করার শপথ নিয়েছেন।

 


মন্তব্য