kalerkantho


বিজয় অর্জন না হওয়া পর্যন্ত সংগ্রাম : ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৬ ১২:৩২



বিজয় অর্জন না হওয়া পর্যন্ত সংগ্রাম : ফখরুল

চূড়ান্ত বিজয় অর্জন না হওয়া পর্যন্ত গণতন্ত্র ফিরিয়ে আনার নিরন্তর সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার সকাল সোয়া ১১টার দিকে ইঞ্জনিয়ার্স ইন্সটিটিউট অব বাংলাদেশ চত্বরে আয়োজিত বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলে স্বাগত বক্তব্যে তিনি এ আহ্বান জানান। মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গত কয়েক বছর নজিরবিহীন দমননীতির কারণে বিএনপির ৫০২ নেতাকর্মী শহীদ হয়েছেন। অপহৃত হয়েছেন ২২৩ জন। গুরুতর আহত হয়েছেন প্রায় ৪০০০ নেতাকর্মী। জেল খেটেছেন ৭৫ হাজার জন। মামলা দায়ের হয়েছে ২৪ হাজার। আসামি করা হয়েছে ৪ লাখ ৩০ হাজার নেতাকর্মীকে।

সরকার ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে অভিযোগ তুলে তিনি বলেন, সম্প্রতি মিথ্যা মামলায় ৫০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। জেলে আটক রাখা হয়েছে বিএনপির অসংখ্য নেতাকর্মীকে। বাংলাদেশের অর্থনীতি আজ চরম সংকটের মুখে উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার ভ্রান্ত তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। প্রকৃতপক্ষে অর্থনীতি এখন অন্তঃসারশূন্য। ব্যাংকিং ব্যবস্থায় সীমাহীন জালিয়াতি, লুণ্ঠন, শেয়ার বাজার লুট, সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের প্রায় ৮ কোটি টাকা চুরি ও বুথ থেকে টাকা লুটের ঘটনা পুরো জাতিকে উদ্বিগ্ন করে তুলেছে।

বাংলাদেশের মানবাধিকার আজ চরমভাবে লঙ্ঘিত অভিযোগ করে তিনি বলেন, বিচারবহির্ভুত হত্যাকাণ্ড, গুম ও খুন এখন নিত্যনৈমিত্তিক ঘটনা। বিনাবিচারে দীর্ঘদিন ধরে আটক রাখা এখন স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনাসহ অন্যান্য লোমহর্ষক ঘটনা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি মানুষের আস্থাকে নিঃশেষ করে দিয়েছে।

চলমান পরিস্থিতি থেকে উদ্ধার পেতে সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বিএনপিকে সংগঠিত করতে হবে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, নিজেদের মধ্যে সংহতি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধকে আরও অনেক উচ্চতায় নিয়ে যেতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যে আন্দোলনের কথা বলছি, তার কর্মকৌশল হবে সংগঠন-আন্দোলন-নির্বাচন। এই জন্য দলের মধ্যে সরকারের অনুপ্রবেশকারীদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।

 


মন্তব্য