kalerkantho

সোমবার । ১৬ জানুয়ারি ২০১৭ । ৩ মাঘ ১৪২৩। ১৭ রবিউস সানি ১৪৩৮।


ইয়ং গ্লোবাল লিডারদের তালিকায় স্থান পাওয়ায় পলকের সংবর্ধনা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৬ ১৫:০৩



ইয়ং গ্লোবাল লিডারদের তালিকায় স্থান পাওয়ায় পলকের সংবর্ধনা

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম প্রকাশিত ইয়ং গ্লোবাল লিডারদের তালিকায় স্থান পাওয়ায় আরও দায়িত্বশীল হয়ে দেশকে এগিয়ে নেওয়ার অনুপ্রেরণা পাচ্ছেন তিনি। শুক্রবার বেসিস অডিটোরিয়ামে তথ্যপ্রযুক্তি সংগঠন ও সহযোগী সংগঠনগুলোর পক্ষ থেকে এক যৌথ সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ''চলনবিলের প্রত্যন্ত অঞ্চল থেকে সিলিকন ভ্যালি পর্যন্ত কাজ করার সুযোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমার ওপর আস্থা রেখে তরুণ বয়সে প্রতিমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। এই দায়িত্ব পাওয়ার পর তখনই চিন্তা করেছি, এমন কিছু যেন করে যেতে পারি, যাতে ভবিষ্যতে তরুণ প্রজন্মকে আরও বড় বড় দায়িত্ব দিতে শীর্ষ নেতৃবৃন্দ আস্থা পায়। ''

সুইজারল্যান্ড ভিত্তিক 'ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম' গত বুধবার ২০১৬ সালের জন্য তাদের মনোনীত ইয়ং গ্লোবাল লিডারদের এই তালিকা প্রকাশ করে। সংস্থাটি বলেছে, নেতৃত্বগুণে পেশাদারী কর্মসম্পাদন, সমাজের প্রতি অঙ্গীকার এবং আগামীর পৃথিবী রূপায়নে সম্ভাব্য অবদানের স্বীকৃতি হিসেবে জুনাইদ আহমেদ পলককে তারা এ সম্মাননার জন্য মনোনীত করেছে। এর ফলে প্রতিমন্ত্রী পলক আগামী পাঁচ বছর ফোরামের সব সম্মেলন ও কর্মশালায় অংশ নিতে পারবেন। ফোরাম মনোনীত ব্যক্তিদের বিভিন্ন উদ্যোগেও অংশ নিতে পারবেন।


মন্তব্য