kalerkantho


বেসমেন্টের দোকানপাট উচ্ছেদ অব্যাহত রাখার নির্দেশ

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ১৯:১৮



বেসমেন্টের দোকানপাট উচ্ছেদ অব্যাহত রাখার নির্দেশ

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ফুটপাথ দখল করে বানানো র‌্যাম্প এবং গাড়ি পার্কিংয়ের জন্য নির্ধারিত বেসমেন্ট থেকে সকল দোকানপাট সম্পূর্র্ণভাবে ভেঙ্গে ফেলার নির্দেশ দিয়েছেন।
মন্ত্রী একই সাথে নক্সা পরিবর্তন করে সরকারি জায়গাজুড়ে নির্মাণ করা ভবনের দখলকৃত অংশও ভেঙ্গে ফেলার নির্দেশ দেন।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আজ ধানমন্ডি ও গুলশান এলাকায় রাজউক পরিচালিত অবৈধ ও অননুমোদিত স্থাপনা অপসারণ পরবর্তী পরিস্থিতি পরিদর্শন কালে এ নির্দেশ দেন।
মন্ত্রী এ সময় রাজধানীর ধানমন্ডি মিরপুর রোড সংলগ্ন সেভেন ইলেভেন দোকান, সিটি টাওয়ার, চিলিস রেস্টুরেন্টের নিচে, গুলশান এক নম্বরে মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, ক্রিস্ট্যাল প্যালেস, নান্দুসসহ বেশ কিছু ভবনে গাড়ি পার্কিং এর জন্য নির্ধারিত বেসমেন্ট ও ফুটপাথ দখল করে নির্মিত র‌্যাম্প অপসারণ পরিস্থিতি দেখেন।
গুলশান এলাকার অথারাইজ অফিসার জানান, নান্দুস রেস্টুরেন্টের আনুমোদিত অংশ ভেঙ্গে ফেলার উদ্যোগ নিলে তিন দিনের সময় চাওয়া হয়। এ সময়ের মধ্যে তারা আদালত থেকে নিষেধাজ্ঞা নিয়ে এসেছে। ফলে তা ভাঙ্গা যায় নি। যে খোলা জায়গায় গাড়ি পার্ক করা হতো সেখানে অননুমোদিতভাবে ভবন নির্মাণ করা হয়েছে। ফলে এখানে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।
মন্ত্রী অবৈধ স্থাপনা উচ্ছেদকালে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নকশা সাথে রাখার পরামর্শ এবং এ কাজ অব্যাহত রাখার নির্দেশ দেন।
তিনি বলেন, ঢাকা শহরকে বাসযোগ্য রাখতে হলে এ কর্মসূচি অব্যাহত রাখার বিকল্প নেই। ভবন নির্মাণকালে যথাযথভাবে করা হচ্ছে কিনা, তা পর্যবেক্ষণের জন্য রাজউক কর্মকর্তাদের তৎপর হওয়ার পরামর্শ দেন।
এ সময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার, রাজউকের চেয়ারম্যান জি এম জয়নাল আবেদীন, সদস্য আব্দুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। - বাসস।


মন্তব্য