kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


আন্দোলনে ব্যর্থতা সব কেন্দ্রীয় নেতাদের : গয়েশ্বর

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৬ ১৫:৩৪



আন্দোলনে ব্যর্থতা সব কেন্দ্রীয় নেতাদের : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বিগত আন্দোলনে কর্মীদের কোনো ব্যর্থতা নেই। আমরা যে যত বড় বড় নেতা বিগত আন্দোলন-সংগ্রামে তাদের ব্যর্থতা তত বেশি। সারা দেশের নেতাকর্মীদের কোনো ব্যর্থতা নেই। কারণ, তারা আন্দোলনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় দলটির ষষ্ঠ জাতীয় কাউন্সিল উপলক্ষে জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থা (জাসাস) ঢাকা মহানগর দক্ষিণের একটি ভিডিও গানের অ্যালবামের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাসাস ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জাহাঙ্গীর শিকদার। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিগত আন্দোলন-সংগ্রামে আমরা যে যত বড় বড় নেতা তাদের ব্যর্থতা সবচেয়ে বেশি। সারা দেশের নেতা ও সাধারণ কর্মীদের কোনো ব্যর্থতা নেই। কারণ, তারা আন্দোলনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে।

কাউন্সিল প্রচারের লক্ষ্যে পোস্টারে নেতাকর্মীদের নিজেদের ছবি না দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ব্যক্তি প্রচারে আমরা যতটা যত্নবান, দলীয় আদর্শ ও কর্মসূচি বাস্তবায়নে ততটা তৎপর নই। এ অবস্থা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। কাউন্সিল প্রসঙ্গে বিএনপির এ নীতি-নির্ধারক বলেন, গণতন্ত্র ফেরাতে দেশকে নিয়ে আমরা কী ভাবছি, কাউন্সিলে তার প্রতিফলন ঘটাতে হবে। কাউন্সিলের দিকে সারা দেশের নেতাকর্মীরা তাকিয়ে রয়েছেন। সুতরাং কাউন্সিলেই তাদের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে হবে।

 


মন্তব্য