kalerkantho


শুধু গভর্নর নয়, সরকারকেই পতদ্যাগ করতে হবে : হান্নান শাহ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ১৪:১৬



শুধু গভর্নর নয়, সরকারকেই পতদ্যাগ করতে হবে : হান্নান শাহ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হান্নান শাহ বলেছেন, ব্যাংকের নিজার্ভ থেকে অর্থ চুরির দায়ে শুধু গভর্নরকেই পদত্যাগ করলে চলবে না, এ জন্য সরকারকেই পদত্যাগ করতে হবে। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে জাতীয় কাউন্সিল বাস্তবায়ন উপকমিটির সভায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, এই ঘটনায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর সাহেব একা দায়ী হবেন কেন? তার ওপর মন্ত্রী মহোদয় আছেন, তার ওপর সরকার আছে। এটা যদি বিচ্ছিন্ন ঘটনা হতো, তাহলে আমরা তাকে দোষী করতে পারতাম। এর আগে আমরা বেসিক ব্যাংকে ৪ হাজার কোটি, ৬ হাজার কোটি টাকার লুটপাট দেখেছি।

সুতরাং দেশের সম্পদ অন্যরা লুটে নিয়ে যাচ্ছে বা সরকারের পৃষ্ঠপোষকতায় লুটে নিয়ে যাচ্ছে, এ জন্য অনতিবিলম্বে সরকারের পদত্যাগ করা উচিত। এই অর্থ লোপাট ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তি দেওয়া উচিত। কেবলমাত্র গভর্নর সাহেবকে ফাঁসিতে ঝুলিয়ে কোনো লাভ হবে না। হান্নান শাহ বলেন, কাউন্সিল সফলে ১ শ সিসিটিভি, তিন ডজন আর্চওয়ে এক শ ক্লোজড সার্কিট ক্যামেরা স্থাপন করা হয়েছে। প্রায় এক হাজার শৃঙ্খলাকর্মী সার্বক্ষণিক পুরো এলাকা মনিটর করবে।

তিনি বলেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আট শ আসন আছে। তাই মহানগর নাট্যমঞ্চে জায়গা পাওয়ার চেষ্টা চলছে। এ সময়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রুহুল আলম চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাবেক ছাত্রনেতা নুরুল ইসলাম নয়ন, ছাত্রদলের সভাপতি রাজিব আহসানসহ শৃঙ্খলা ও সেবা উপকমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।


মন্তব্য