'জনগণের বিরুদ্ধে তাক করে রাখা বন্দুক-334490 | রাজনীতি | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

রবিবার । ২৫ সেপ্টেম্বর ২০১৬। ১০ আশ্বিন ১৪২৩ । ২২ জিলহজ ১৪৩৭


'জনগণের বিরুদ্ধে তাক করে রাখা বন্দুক বেশিদিন কার্যকর থাকে না'

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ২৩:১৪



'জনগণের বিরুদ্ধে তাক করে রাখা বন্দুক বেশিদিন কার্যকর থাকে না'

জনগণের বিরুদ্ধে তাক করে রাখা বন্দুক বেশিদিন কার্যকর থাকবে না বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি বলেছেন, বন্দুক দিয়ে বেশী দিন ক্ষমতায় থাকতে পারবেন। কারণ এই বন্দুক বেশিদিন কার্যকর হবে না।
ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুল হক বাবলুর ২৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ছাত্রদল আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।
ছাত্রদলের নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, নিজেদের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করতে হবে। আর এ জন্য বাবলুর মত আমাদের মৃত্যুও হতে পারে। তবুও আমাদের এগিয়ে যেতে হবে। বিএনপি চেয়ারপারসনের নেতৃত্বে আন্দোলন জোরদার করতে হবে। হারানো গণতন্ত্র ফিরে আনতে হবে।
নোমান বলেন, আজ যেমন আমরা স্বৈরাচার সরকারের বিরুদ্ধে আন্দোলন করছি। ঠিক তেমনি স্বৈরাচার এরশাদের বিরুদ্ধেও আন্দোলন করেছি। কিন্তু এরশাদ টিকতে পারেনি। তাই আমার বিশ্বাস-নির্যাতন, আগ্রাসন চালিয়ে এবং বুলেট ও নেতাকর্মীদের জেলে পুরে করে আওয়ামী লীগ রাজনীতিতে টিকতে পারবে না।
এর আগে বাবলুর বিদেহী আত্মার মাগফিরাত কামানায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন ওলামা দল ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক মাওলানা রফিক শিকদার।
আয়োজক সংগঠনের সভাপতি রাজিব আহসানের সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ- তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, ছাত্র দলের সহ- সভাপতি নাজমুল হাসান, যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিক ও দপ্তর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারীসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য