আওয়ামী লীগের সম্মেলনের তারিখ-334016 | রাজনীতি | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

শুক্রবার । ৩০ সেপ্টেম্বর ২০১৬। ১৫ আশ্বিন ১৪২৩ । ২৭ জিলহজ ১৪৩৭


আওয়ামী লীগের সম্মেলনের তারিখ পরিবর্তন হতে পারে : হানিফ

কালের কণ্ঠ অনলাইন   

৯ মার্চ, ২০১৬ ১৭:১০



আওয়ামী লীগের সম্মেলনের তারিখ পরিবর্তন হতে পারে : হানিফ

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের তারিখ পরিবর্তন হতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
তিনি বলেন, প্রাথমিকভাবে আলোচনা করা হয়েছে আগামী ২৮ মার্চ কাউন্সিলের তারিখ পরিবর্তন করা হতে পারে। পরবর্তী কার্যনির্বাহী সংসদের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে পরবর্তী তারিখটা ঘোষণা করা হবে।
হানিফ আজ বুধবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দলের এক যৌথ সভা শেষে সাংবাদিকদের একথা জানান।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ একটি বড় দল। সারাদেশ থেকে নেতা-কর্মীরা কাউন্সিলে যোগ দেবেন। সাথে মুক্তিযুদ্ধের সপক্ষের বিভিন্ন দলের নেতা-কর্মীরাও আসবেন। যেহেতু এবারই প্রথমবারের মতো দলীয়ভাবে ইউপি নির্বাচন হতে যাচ্ছে, আর এই নির্বাচন জাতীয় ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই সব নেতা-কর্মী নির্বাচন নিয়ে ব্যস্ত থাকবে। সব বিষয় চিন্তা করে দলের কার্যনির্বাহী সংসদের বৈঠকে সম্মেলনের তারিখ পরিবর্তন হতে পারে।
তিনি বলেন, ইউপি নির্বাচনে দলের যারা বিদ্রোহী প্রার্থী রয়েছেন বা বিদ্রোহীদের পক্ষে কাজ করছেন তাদের সাময়িক বহিষ্কার আদেশ বলবৎ আছে। চূড়ান্ত বহিষ্কারের সিদ্ধান্তও নেয়া হবে কার্যনির্বাহী সংসদের আগামী সভায়।
এ সময়ে তিনি দ্বিতীয় দফায় ইউপি নির্বাচনে দলের যেসব বিদ্রোহী প্রার্থী এখনো মনোনয়ন প্রত্যাহার করেননি, তাদের অবিলম্বে দলীয় প্রার্থীর সমর্থনে নিজেদের মনোনয়ন প্রত্যাহারের নির্দেশ দেন। তা না হলে পৌর নির্বাচনের মতো এক্ষেত্রেও বহিষ্কার করা হবে বলেও জানান হানিফ।
সংবাদ সম্মেলনে যুগ্ম-সম্পাদক ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খালিদ মাহামুদ চৌধুরী, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবাহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য