kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ইউপি নির্বাচন নিয়ে সরকার ব্যালে নৃত্য করছে : রিজভী

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৬ ১৩:৪৫



ইউপি নির্বাচন নিয়ে সরকার ব্যালে নৃত্য করছে : রিজভী

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থীদের মনোনয়ন জমা দিতে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, সরকার ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনকে সঙ্গে নিয়ে ব্যালে নৃত্য করছে।

আজ বৃহস্পতিবার সকালে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রিজভী বলেন, আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সরকারি প্রশাসন ও নির্বাচন কমিশনের ছত্রছায়ায় আওয়ামী সন্ত্রাসীদের কর্তৃক দেশব্যাপী চলমান সন্ত্রাসী কার্যকলাপ চলছে।

তিনি বলেন, এখন পর্যন্ত প্রথম ধাপ ও দ্বিতীয় ধাপ মিলে ১৬২ জনের মতো বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থীকে মনোনয়নপত্র জমা দিতে বাধা দিয়ে অথবা জমা দেওয়ার পর প্রত্যাহারে বাধ্য করে অথবা ঠুনকো অজুহাতে প্রার্থিতা বাতিল করা হয়েছে। এখন পর্যন্ত দুই ধাপের নির্বাচনে সরকারি দলের প্রায় ১৫০ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় র্নিবাচিত করা হয়েছে। তিনি আরো বলেন, নির্বাচন কমিশন নির্বাচনী অনাচারের বিষয়ে অভিযোগগুলিতে নির্লজ্জভাবে ভ্রক্ষেপহীন থেকেছে, এটাই স্বাভাবিক। অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশন যে ব্যবস্থা গ্রহণ করবে তাতে অশ্বডিম্ব প্রসব করা ছাড়া যে আর কিছুই পাওয়া যাবে না তার ভুরিভুরি নজির কমিশন ইতিমধ্যেই স্থাপন করেছে। শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে তাদের শূন্যগর্ভ প্রতিশ্রুতি এখন জনগণের হাসির খোরাক।

বিএনপির এই নেতা বলেন, অভিনব সন্ত্রাসী কায়দায় বিএনপি প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানে বাধা দেওয়ার ঘটনা ঘটেছে, যা অকল্পনীয়। এখন বিএনপি প্রার্থীদের সামনে সবচাইতে চ্যালেঞ্জ- তারা ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন, নাকি বাবা-মা, স্ত্রী-সন্তান-ঘরবাড়ি-ভিটেমাটি, চাকরি রক্ষা করবেন? তিনি বলেন, অবৈধ বিপথগামী সরকার ক্ষমতায় আছে বলেই আজ সামাজিক নৈরাজ্যের কালো অন্ধকার গোটা দেশকেই ছেয়ে ফেলেছে। এখানে কথা বলার স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতার কথা বলার জন্য ভিন্নমতকেই সরকারি যন্ত্রে থেঁতলে দেওয়া হচ্ছে না, সাধারণ মানুষও আজ ভয়াবহ মৃত্যু আতঙ্কে দিনযাপন করছে।

 


মন্তব্য