kalerkantho

গ্যাটকো দুর্নীতি মামলা

আদালতে খালেদাকে হাজির করেনি কারা কর্তৃপক্ষ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৯ ১৪:১০ | পড়া যাবে ২ মিনিটে



আদালতে খালেদাকে হাজির করেনি কারা কর্তৃপক্ষ

গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযুক্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ আদালতকে জানায়, ‘তিনি শারীরিকভাবে অসুস্থ’ তাই আদালতে হাজির করা হয়নি। আজ সোমবার বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে ঢাকার ৩ নম্বর অস্থায়ী বিশেষ জজ আবু সৈয়দ দিলজার হোসেনের আদালতে মামলাটির অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল।

জানা গেছে, আদালতে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার অভিযোগ গঠন শুনানি পেছানো ও সময় আবেদন করে বলেন, ‘যেহেতু ম্যাডাম খালেদা জিয়াকে আদালতে হাজির করা হয়নি এবং মামলার আলামতসহ প্রয়োজনীয় কাগজপত্র আমাদের দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু আমরা এখনও সে সব নথি হাতে পাইনি। তাই অভিযোগ গঠন শুনানি পেছানো হোক।’

অপরদিকে দুদকের আইনজীবী মোশারফ হোসেন আদালতকে বলেন, ‘একজন আসামি না থাকলেও অভিযোগ গঠন শুনানি হয়। খালেদা জিয়া ছাড়া অন্যান্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি শুরু করা হোক।’ 

পরে উভয় পক্ষের কথা শুনে বিচারক আগামী ১৭ এপ্রিল অভিযোগ গঠন শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করেন।

এর আগে গত ২৭ ফেব্রুয়ারি দুপুর ১২টা ৪৫ মিনিটে পুরানো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে আলিয়া মাদ্রাসা মাঠ আদালতে হাজির করা হয়। শুনানি শেষে তাকে আবারও কারাগারে নিয়ে যাওয়া হয়।

এদিন খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার, জয়নাল আবেদিন মেজবা ও জিয়াউদ্দিন জিয়া আদালতের কাছে সময় আবেদন করেন। এ সময় বিচারক সময় আবেদন মঞ্জুর করে অভিযোগ গঠন শুনানির জন্য ১৮ মার্চ পরবর্তী দিন ধার্য করেছিলেন।

মন্তব্য