kalerkantho


ফারমার্স ব্যাংকের সাবেক এমডির জামিন

নিজস্ব প্রতিবেদক   

১৪ ফেব্রুয়ারি, ২০১৯ ০৩:০৪



ফারমার্স ব্যাংকের সাবেক এমডির জামিন

প্রতীকী ছবি

অর্থ আত্মসাতের মামলায় ফারমার্স ব্যাংকের (বর্তমান নাম পদ্মা ব্যাংক) সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) চৌধুরী মোস্তাক আহমেদকে অর্থ আত্মসাৎ ও মানি লন্ডারিং মামলায় জামিন দেওয়া হয়েছে। গতকাল বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এই জামিন দেন। চৌধুরী মোস্তাক আহমেদ বর্তমানে ন্যাশনাল ব্যাংকের এমডি।

গুলশান থানায় দায়ের করা মানি লন্ডারিংয়ের একটি মামলায় গতকাল বুধবার সকালে আত্মসমর্পণ করেন মোস্তাক আহমেদ চৌধুরী। একই সঙ্গে তিনি জামিন চান। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর রহমানের আদালতে শুনানি হয়। আদালত জামিন মঞ্জুর করেন।

গত বছরের ১০ এপ্রিল রাজধানীর গুলশান থানায় দুদকের পক্ষ থেকে মামলাটি করা হয়। মামলায় অভিযুক্তদের বিরুদ্ধে ১৬০ কোটি টাকা আত্মসাত্ এবং মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

২০১২ সালে রাজনৈতিক বিবেচনায় অনুমোদন দেওয়া ফারমার্স ব্যাংকের কর্মকর্তারা বিভিন্ন অনিয়মে জড়িয়ে পড়েন ব্যাংকের কার্যক্রমের শুরু থেকে। একসময় আস্থার সংকট তৈরি হয়। আমানতকারীরা অর্থ তুলে নেওয়া শুরু করলে ব্যাংকের কার্যক্রম ব্যাহত হয়। পরিস্থিতির অবনতি হলে ব্যাংকটির চেয়ারম্যান পদ ছাড়তে বাধ্য হন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর ও নিরীক্ষা কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী। পরিচালকের পদ থেকেও পদত্যাগ করেন তাঁরা।

এরই মধ্যে দুদকের অনুসন্ধানে ব্যাংকের শত শত কোটি টাকা পাচারের অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে মামলা হয়।



মন্তব্য