kalerkantho


জুলহাজ-তনয় হত্যা : প্রতিবেদনে দাখিলের নতুন দিন ১৮ ফেব্রুয়ারি

আদালত প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০১৯ ১৩:০৭



জুলহাজ-তনয় হত্যা : প্রতিবেদনে দাখিলের নতুন দিন ১৮ ফেব্রুয়ারি

মার্কিন রাষ্ট্রদূতের প্রাক্তন প্রটোকল কর্মকর্তা জুলহাজ মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব তনয় হত্যার ঘটনায় দায়ের হওয়া দুই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৮ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে। 

আজ মঙ্গলবার হত্যা ও অস্ত্র আইনের পৃথক মামলায় প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তদন্ত কর্মকর্তারা কোনো প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ পরবর্তী তারিখ ধার্য করেন। 

প্রকাশ্য দিবালোকে রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে জোড়া খুনের ঘটনায় নেতৃত্ব দেওয়া প্রধান আসামি আনসার আল-ইসলামের সামরিক শাখার দাওরা প্রশিক্ষক আসাদুল্লাহকে গত ১৫ জানুয়ারি গাজীপুরের টঙ্গী থেকে গ্রেপ্তার করা হয়েছে। 

প্রসিকিউশন সূত্র জানিয়েছে, দ্বিতীয় দফায় তিন দিন রিমান্ডে দেওয়া হয়েছে। রিমান্ডে নিয়ে প্রথম দফায় তার কাছ থেকে পাওয়া তথ্য যাচাই-বাছাই চলছে। সহযোগী পলাতক আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে তাকে জিজ্ঞাসাবাদ চলছে।  

আলোচিত এ হত্যা মামলাটি তদন্ত করছেন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পুলিশ পরিদর্শক মো. তাজুল ইসলাম। অস্ত্র মামলার তদন্ত করছেন পরিদর্শক মোহাম্মদ সেন্টু মিয়া।

২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে ঢুকে জুলহাজ ও তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। ওই ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন হত্যা মামলা করেন। সংশিষ্ট থানার উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ শামীম অস্ত্র মামলা রুজু করেন।



মন্তব্য