kalerkantho


ডিজিটাল আইনের মামলা

দৈনিক ৭১ ডটকমের সম্পাদক রিমান্ডে

আদালত প্রতিবেদক   

১০ ডিসেম্বর, ২০১৮ ২০:৫৯



দৈনিক ৭১ ডটকমের সম্পাদক রিমান্ডে

অনলাইন সংবাদ মাধ্যম দৈনিক ৭১ ডটকমে রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে ভারপ্রাপ্ত সম্পাদক শেখ রিয়াদ মুহাম্মদ নূরকে তিন দিন রিমান্ডে দেওয়া হয়েছে। 

আজ সোমবার ঢাকা মহানগর হাকিম সাইদুজ্জামান শরীফ শুনানি শেষে আসামিকে পুলিশের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আসামিকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। ঘটনার মূল রহস্য জানতে মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার উপপরিদর্শক শওকত আলী খান ৭ দিন রিমান্ডে নেওয়ার অনুমতি চেয়ে আবেদন করেন।

আবেদনে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনলাইন সংবাদ মাধ্যমে সংবাদ প্রচারের নামে বেশ কিছুদিন ধরে আসামি বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও তার পুত্রসহ আওয়ামী লীগকে ব্যাঙ্গাত্মক ও কুরুচিপূর্ণ বক্তব্য ছাড়াও প্ররোচনামূলক রাষ্ট্রবিরোধী মিথ্যা বানোয়াট তথ্য প্রচার করে আসছে। আসামি জনগণের মধ্যে ঘৃণা-বিদ্বেষমূলক মনোভাব সৃষ্টি করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর লক্ষ্যে ওই অনলাইন পোর্টালসহ বিভিন্ন ওয়েবসাইটে প্রচারের কাজে লিপ্ত ছিল।

আসামির এহেন কর্মকাণ্ড চালানোর উদ্দেশ্য, প্রকৃত কারণ এবং পেছনে ইন্ধনদাতা কারা সে সম্পর্কে  তথ্য উদঘাটনের জন্য হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। সুষ্ঠ তদন্তের স্বার্থে প্রার্থিত মেয়াদে রিমান্ডে নেওয়ার অনুমতি দেওয়া হোক। 

আদালতে রিমান্ড আবেদনের পক্ষে প্রসিকিউশন কর্মকর্তা সংশ্লিস্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মাহমুদুর রহমান শুনানি করেন। 

পুলিশের বক্তব্যের বিরাধিতা করে আসামির রিমান্ড বাতিল করে জামিন চেয়ে আবেদন করে তার আইনজীবী মুনতাসীর মামুন। উভয় পক্ষের শুনানি শেষে জামিন নাকচ করে তিন দিন রিমান্ড মঞ্জুর করেন বিচারক। 

গত ৮ ডিসেম্বর দিবাগত রাতে রাজধানীর সেগুনবাগিচা থেকে শেখ রিয়াদ মুহাম্মদ নূরকে আটক করে র‌্যাব-৩ এর একটি টিম। 



মন্তব্য