kalerkantho


ইডেনের ছাত্রী মিতা হত্যা মামলায় সব আসামি হাইকোর্টে খালাস

নিজস্ব প্রতিবেদক    

১৪ নভেম্বর, ২০১৮ ০২:৪৬



ইডেনের ছাত্রী মিতা হত্যা মামলায় সব আসামি হাইকোর্টে খালাস

ইডেন কলেজের ছাত্রী সাদিয়া নূর মিতা হত্যা মামলায় নিম্ন আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামিসহ সাজাপ্রাপ্ত আট আসামির সবাইকেই খালাস দিয়েছেন হাইকোর্ট। এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইন কর্মকর্তা।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিনের হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এ রায় দেন। নিম্ন আদালত থেকে পাঠানো ডেথ রেফারেন্স ও কারাবন্দি আসামিদের করা আপিলের ওপর শুনানি শেষে রায় দেওয়া হলো। আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এস এম শাহজাহান, ফজলুল হক খান ফরিদ ও সাইফুর রহমান রাহি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান রুবেল ও সহকারী অ্যাটর্নি জেনারেল আবুল কালাম আজাদ খান। 

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এই মামলায় আসামি নিপুণ, মামুন ও ডগু খন্দকারকে মৃত্যুদণ্ড, তুষার কাজী, জনি, শ্রাবণী ও শেখ নাজমুলকে যাবজ্জীবন এবং মনিকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়ে ২০১৩ সালের ১৩ মার্চ রায় দিয়েছিলেন।

ইডেন মহিলা কলেজের ছাত্রী সাদিয়া নূর মিতা ২০১০ সালের ৩০ আগস্ট গোপালগঞ্জের নিজ বাড়ি থেকে নিখোঁজ হন। পরে তাঁর লাশ বাড়ির পাশের পুকুর থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় মিতার বাবা লিয়াকত হোসেন মোল্লা গোপালগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। 

মামলার এজাহারে মিতা যে ঘরে ঘুমিয়ে ছিলেন সেখানে তাঁর সঙ্গে একই বিছানায় তাঁর আপন ছোট বোন অন্তরা এবং তাঁর চাচাতো বোন শ্রাবণী ঘুমিয়ে ছিল বলে উল্লেখ করা হয়। তবে এজাহারে মিতাকে ঘর থেকে নিয়ে যাওয়ার ব্যাপারে কাউকে সন্দেহ করার কথা উল্লেখ করা হয়নি। পরবর্তী সময়ে শ্রাবণী এবং শ্রাবণীর ভাই মনি, জনিসহ আরো কয়েকজনকে আসামি করে পুলিশ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে।



মন্তব্য