kalerkantho


ত্রাণের টিন আত্মসাতের অভিযোগ

হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে মামলার বিচার চলবে

নিজস্ব প্রতিবেদক   

১২ নভেম্বর, ২০১৮ ০১:৪০



হাফিজ ইব্রাহিমের বিরুদ্ধে মামলার বিচার চলবে

প্রতীকী ছবি

১০০ বান্ডিল ঢেউটিন আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা বাতিল চেয়ে ভোলা-২ আসনের বিএনপিদলীয় সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহিমের করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। এর আগে মামলার কার্যক্রমের ওপর দেওয়া স্থগিতাদেশ প্রত্যাহার করে মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে নিম্ন আদালতকে নির্দেশ দেওয়া হয়।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের বেঞ্চ গতকাল রবিবার এ রায় দেন। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক এবং হাফিজ ইব্রাহিমের পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

২০০৭ সালের ১৩ জুন ভোলার বোরহান উদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের মনিরাম বাজারসংলগ্ন হাফিজ ইব্রাহিম মহাবিদ্যালয়ের তিনটি টিনের ঘর থেকে ১০০ বান্ডিল ত্রাণের ঢেউটিন উদ্ধার করে যৌথ বাহিনী। ওই দিনই বোরহান উদ্দিন থানায় মামলা করা হয়। তদন্ত শেষে ২০০৯ সালের ১৮ জানুয়ারি সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মোশাররফ হোসেন শাহজাহান, হাফিজ ইব্রাহিম, কলেজের অধ্যক্ষ এস এম গজনবী, ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরীকে আসামি করে অভিযোগপত্র দাখিল করা হয়। এ অবস্থায় ২০১৩ সালের ১ অক্টোবর হাইকোর্ট হাফিজ ইব্রাহিমের মামলা কেন বাতিল করা হবে না জানতে চেয়ে রুল জারির পাশাপাশি মামলার কার্যক্রম স্থগিত করেন। এ রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে গতকাল তা খারিজ করা হলো।

উল্লেখ্য, অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগ থেকে খালাস পেলেও দুদকে সম্পদের তথ্য গোপনের অভিযোগে করা মামলায় হাইকোর্ট তাঁকে তিন বছরের কারাদণ্ড এবং ৫০ লাখ টাকা জরিমানা করে রায় দেন গত ৬ ফেব্রুয়ারি।



মন্তব্য