kalerkantho


ইউটিউবে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার

গ্রেপ্তার দুই শিবিরকর্মী রিমান্ডে

আদালত প্রতিবেদক   

৮ অক্টোবর, ২০১৮ ০১:০১



গ্রেপ্তার দুই শিবিরকর্মী রিমান্ডে

প্রতীকী ছবি

ইউটিউবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ সরকার বিরোধী গুজব চালানোর অভিযোগে গ্রেপ্তার কথিত দুই শিবিরকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে দেওয়া হয়েছে।

এরা হলেন, খালিদ বিন আহমেদ ও মো. হিজবুল্লাহ দেওয়ান। উত্তরা পশ্চিম থানার ১৩ নম্বর সেক্টরের ৯ নম্বর রোডের ৩৭ নম্বর বাড়ির পঞ্চমতলা থেকে শুক্রবার রাতে তাদের গ্রেপ্তার করে র‌্যাব।

রাজধানীর উত্তরা পশ্চিম থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়। 

রিমান্ড আবেদন শুনে ঢাকার মহানগর হাকিম আহসান হাবিব প্রত্যেককে তিন দিন করে জিজ্ঞাসাবাদের অনুমতি দিন।  
এর আগে মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক আনোয়ার হোসেন গ্রেপ্তারকৃতদের উদ্দেশ্য, পরিকল্পনা, এর কারণ জানার লক্ষ্যে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। 

বলা হয়, গত ২ জুন থেকে মিলন হোসেনের কাছ থেকে এসকে টিভি ইউটিউব চ্যানেলের কর্তৃত্বভার গ্রহণ করে আসামিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা সম্পর্কে এবং সরকার তথা  রাষ্ট্রবিরোধী বিভিন্ন মিথ্যা প্রতিবেদন প্রকাশ ও প্রচার করছেন। চ্যানেলটির সাবক্রাইবারের সংখ্যা প্রায় দেড় মিলিয়ন। আটকের পর জিজ্ঞাসাবাদে তারা শিবিরকর্মী হিসেবে পরিচয় দিয়েছেন। 

খালেদ বিন আহমেদ ওই সংবাদ প্রচারের মাধ্যমে আল আরাফা ইসলামী ব্যাংকে ৪০ লাখ টাকা, ব্রাক ব্যাংকে ১০ লাখ ও ইসলামী ব্যাংকে তার স্ত্রী সালমা আক্তারের নামে ৩ লাখ টাকা জমা করেছেন। আটকের পর তাদের কাছ থেকে কম্পিউটার ও ডিভাইস যাচাই করে বিভিন্ন স্ট্যাটাস সম্বলিত ২৩টি  লিংক পাওয়া গেছে। তাদেরকে রিমান্ডে নিয়ে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করলে প্রকৃত রহস্য ও ঘটনা উদঘাটন করা সম্ভব হবে।



মন্তব্য