kalerkantho


কোটা সংস্কার আন্দোলন: যুগ্ম আহ্বায়ক রাতুল কারাগারে

আজ জামিন শুনানি

আদালত প্রতিবেদক   

১৬ আগস্ট, ২০১৮ ০৩:৪০



কোটা সংস্কার আন্দোলন: যুগ্ম আহ্বায়ক রাতুল কারাগারে

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন ওরফে রনি ওরফে রাতুলকে কারাগারে পাঠানো হয়েছে। 

একদিনের রিমান্ড শেষে বুধবার তাকে আদালতে হাজির করার পর তার পক্ষে জামিন আবেদন করা হয়। ঢাকার মহানগর হাকিম লস্কর সোহেল রানা ওই শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করে রাতুলকে করাগারে পাঠনোর আদেশ দেন।

বুধবার তার পক্ষে অ্যাডভোকেট নূর উদ্দিন জামিনের আবেদন করেন। ফের কোন রিমান্ড আবেদন না থাকায় শুনানির সময় তাকে আদালতে হাজির করা হয়নি। 

গত সোমবার একদিন জিজ্ঞাসাবাদের জন্য তদন্ত কর্মকর্তার হেফাজতে দেওয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে আসামিকে আদালতে হাজির করে তদন্ত চলাকালীন সময়ে আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের (সিটিটিসি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের উপ-পরিদর্শক মো. সজীবুজ্জামান। 

এ মামলায় দ্বিতীয় দফায় একদিন রিমান্ডে নেওয়ার আগে গত ১০ আগষ্ট প্রথম দফায় দুইদিন হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। 

কোটা সংস্কার আন্দোলনের ঘটনায় গত ১১ এপ্রিল রাজধানীর রমনা থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ (সংশোধিত) ২০১৩ এর ৫৭(২)/৬৬ ধারায় দায়ের করা এ মামলায় সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে চলা আন্দোলনের সময় ফেসবুকে মিথ্যা তথ্য প্রচার, মৃত্যু, রগ কাটার গুজব ছড়ানো, উসকানিমূলক তথ্য প্রচার ও আইন-শৃক্সখলা পরিস্থিতি অবনতির অপচেষ্টার অভিযোগ আনা হয়েছে। 

প্রসঙ্গত, গত ৮ আগস্ট গাজীপুর থেকে গ্রেপ্তারের পর কোটা সংস্কারের দাবিতে ছাত্রদের আন্দোলন চলাকালে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে রাজধানীর শাহাবাগ থানায় দায়ের হওয়া মামলায় রাতুলকে গ্রেপ্তার দেখানো হয়। এ মামলায় এক দিন রিমান্ডে দেওয়া হয়েছিল। 



মন্তব্য