kalerkantho


গুজব রটিয়ে উস্কানির অভিযোগে গ্রেপ্তার তিনজন রিমান্ডে

আদালত প্রতিবেদক   

৮ আগস্ট, ২০১৮ ২০:৫৩



গুজব রটিয়ে উস্কানির অভিযোগে গ্রেপ্তার তিনজন রিমান্ডে

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে বিভ্রান্তিমূলক তথ্য ও গুজব রটিয়ে সহিংস কার্যক্রমে উস্কানি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার তিন অনলাইন অ্যাক্টিভিস্টের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এর আগে গতকাল মঙ্গলবার গভীর রাতে রাজধানীর বিভিন্ন স্থান থেকে তাদের গ্রেপ্তার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। 

আদালত সূত্রে জানা গেছে, এ ব্যাপারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে রমনা থানার দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ বুধবার ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরীর আদালতে তাদের হাজির করা হয়। এ সময় প্রত্যেককে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। তবে শুনানি শেষে বিচারক আসামিদের জামিন আবেদন নাকচ করেন এবং তিনজনের মধ্যে ওয়ালিউল্লাহর পাঁচ দিন, তৌহিদুল ইসলাম তুষার ও ইহসান উদ্দিন ইফাজের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সংশ্লিষ্ট প্রসিকিউশন সূত্র আরো জানায়, গুজব রটানোর অভিযোগে একই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে মোবাইল ফোনে কথোপকথনকারী মিলহানুর রাহমান নাওমি, অনলাইন এক্টিভিষ্ট মাহবুবুর রহমান আরমান, আলমগীর হোসেইন ও সাইদুল ইসলামকে গ্রেপ্তার দেখানো হয়েছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গত সোমবার তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হলে প্রত্যেকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। বর্তমানে তারাও পুলিশের হেফাজতে রয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়াকে কেন্দ্র করে শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান কর্মসূচি পালন করে। ফেসবুকে গুজবের কারণে গত শনি ও রবিবার কোমলমতি শিক্ষার্থীরা সহিংস হয়ে ওঠে।



মন্তব্য