kalerkantho


কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন স্থগিত চেয়ে রিট

নিজস্ব প্রতিবেদক   

১৮ জুলাই, ২০১৮ ২০:৪৩



কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন স্থগিত চেয়ে রিট

কুড়িগ্রাম-৩ আসনের উপ-নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্ট রিট আবেদন করা হয়েছে। কুড়িগ্রাম-৪ আসনের রমনা ইউনিয়নের বাসিন্দা এস এম মোস্তাফিজুর রহমানের পক্ষে তার আইনজীবী শেখ মো. জাহাঙ্গীর আলম আজ বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন দাখিল করেছেন। সীমানা সংক্রান্ত জটিলতার কারণে এ রিট আবেদন করা হয়েছে। 

বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে আজ বৃহষ্পতিবার এ রিট আবেদনের ওপর শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবী।

কুড়িগ্রাম-৩ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য এ কে এম মাইদুল ইসলাম গত ১১ মে মারা যান। তার মৃত্যুতে এ আসনটি শূন্য হয়। আগামী ২৫ জুলাই এ আসনে উপনির্বাচনে ভোট গ্রহণের দিন ঠিক করেছে ইসি। এ উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এমএ মতিন এবং জাপার প্রার্থী ডা. আক্কাছ আলী প্রতিদ্বন্ধিতা করছেন।

অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, নির্বাচন কমিশন (ইসি) গত ৩০ এপ্রিল সীমানা নির্ধারণ সংক্রান্ত একটি গেজেট প্রকাশ করে। এতে বলা হয়, চিলমারী উপজেলার চারটি ইউনিয়ন কুড়িগ্রাম-৪ আসনে অন্তর্ভুক্ত হবে। এই চার ইউনিয়ন হলো চিলমারী, রমনা, রানীগঞ্জ ও থানাহাট। রিট আবেদনকারী এস এম মোস্তাফিজুর রহমান রমনা ইউনিয়নের বাসিন্দা। ৩০ এপ্রিলের গেজেট মতে তিনি কুড়িগ্রাম-৪ এর বাসিন্দা হলেও এ উপ-নির্বাচনে তাকে ভোট দিতে বলা হয়েছে কুড়িগ্রাম-৩ এ। এটা তো সঠিক হলো না। তাই রিট আবেদন করা হয়েছে।



মন্তব্য