kalerkantho


খালেদার গ্রেপ্তারি পরোয়ানার আদেশ ২৯ আগস্ট

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুলাই, ২০১৮ ১৫:৩৯



খালেদার গ্রেপ্তারি পরোয়ানার আদেশ ২৯ আগস্ট

মানহানির একটি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা মানহানির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হবে কি না সে বিষয়ে আদেশের তারিখ আগামী ২৯ আগস্ট ধার্য করেছেন আদালত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। শুনানি শেষে আদালত মামলার তদন্ত প্রতিবেদন পর্যবেক্ষণ করে ২৯ আগস্ট আদেশ দেবেন বলে জানান বাদী এ বি সিদ্দিকী। আজ সোমবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদের আদালতে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন মামলার বাদী বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

এ বি সিদ্দিকী বলেন, মামলাটিতে গত ৩০ জুন অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী। আজ মামলাটির ধার্য তারিখ রয়েছে। আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেছি। আজই এ বিষয়ে শুনানি হতে পারে। গত ১১ জুলাই মানহানির একটি মামলায় খালেদা জিয়া এবং গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে একই আদালত পুলিশের দেওয়া প্রতিবেদন আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওই মামলার বাদীও এবি সিদ্দিকী।

গত ১১ জুলাই মানহানির একটি মামলায় খালেদা জিয়া এবং গয়েশ্বর চন্দ্র রায়ের বিরুদ্ধে একই আদালত পুলিশের দেওয়া প্রতিবেদন আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ওই মামলার বাদীও এবি সিদ্দিকী। গত বছরের ২৫ জানুয়ারি আদালতে মামলাটি করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিক। ওই দিন আদালত শাহবাগ থানা পুলিশকে অভিযোগের বিষয় তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক অনুষ্ঠানে খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয় বিতর্কীত মন্তব্য করেন।

 



মন্তব্য