kalerkantho


ফেসবুক লাইভে কটূক্তি, ২ আসামির জামিন নামঞ্জুর

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জুন, ২০১৮ ১৩:৩১



ফেসবুক লাইভে কটূক্তি, ২ আসামির জামিন নামঞ্জুর

ফেসবুকে লাইভের মাধ্যমে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তির অভিযোগে দায়ের করা তথ্যপ্রযুক্তি আইনের মামলায় দুই আসামির জামিন নামঞ্জুর করেছেন আদালত। রাজধানীর খিলগাঁওয়ে মাদকবিরোধী অভিযানে আটক এই দুই আসামি প্রিজনভ্যানে বসে ফেসবুকে লাইভের মাধ্যমে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করলে তথ্যপ্রযুক্তি আইনে মামলাটি দায়ের করা হয়। আসামিরা হলেন-মেহেদী হাছান ওরফে আলামিন (২৩) ও শামীম চৌধুরী (২৪)। সবুজবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. মুকুল এ তথ্য নিশ্চিত করেছেন।

শুনানি শেষে আজ মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভ জামিন নামঞ্জুরের আদেশ দেন। আসামি পক্ষে মো. শাহাবুদ্দিন জামিন শুনানি করেন। রাষ্ট্রপক্ষে সবুজবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মো. মুকুল জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন। গত ১১ জুন এ দুই আসামির দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১৪ জুন আসামিদের কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করে দেন আদালত।

উল্লেখ্য, রাজধানীর খিলগাঁও থেকে মাদকবিরোধী অভিযানে আটক হওয়ার পর প্রিজনভ্যানে বসে ফেসবুক লাইভে নিজেদের নির্দোষ দাবি করেছিলেন কয়েকজন যুবক। পরে যাচাই-বাছাই করে মাদকের সঙ্গে সংশ্লিতা না পেয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। পরে ভিডিওতে হুমকি ও কটূক্তির অভিযোগে এনে ওই যুবকদের মধ্যে থেকে দুই জনকে আবার গ্রেপ্তার করে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট। পরে ওই ঘটনায় আসামিদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করা হয়। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

 



মন্তব্য