kalerkantho


গারো মা-মেয়ে হত্যা : ফের তারিখ পিছিয়ে প্রতিবেদন দাখিল ১১ জুলাই

আদালত প্রতিবেদক   

৪ জুন, ২০১৮ ১৪:৩৭



গারো মা-মেয়ে হত্যা : ফের তারিখ পিছিয়ে প্রতিবেদন দাখিল ১১ জুলাই

রাজধানীর গুলশানের কালাচাঁদপুরে গারো মা-মেয়ে হত্যা মামলায় পুলিশের প্রতিবেদন আসেনি। আগামি ১১ জুলাই ফের তারিখ ধার্য করেছে আদালত। আজ সোমবার এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য থাকলেও তদন্ত কর্মকর্তা পরিদর্শক (নিরস্ত্র) মো. সালাউদ্দিন মিয়া কোন প্রতিবেদন দিতে পারেনি। 

প্রসিকিউশন সূত্র জানিয়েছে, ঢাকা মহানগর হাকিম নুরনাহার ইয়াসমিন প্রতিবেদন দাখিলের জন্য ফের সময় বর্ধিত করে পরবর্তী দিন ১১ জুলাই ধার্য করেছেন।

প্রসঙ্গত, চলতি বছরের গত ২০ মার্চ সন্ধ্যায় কালাচাঁদপুরে গারো সম্প্রদায়ের বেসেত চিরান (৬৫) ও তার মেয়ে সুজাত চিরানের (৪০) লাশ উদ্ধার করে পুলিশ। একজনকে কুপিয়ে এবং অন্যজনকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে মর্মে নিহতদের পোষ্ট মর্টেম সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়েছে। পারিবারিক বিরোধ থেকে এ হত্যাকাণ্ড ঘটেছে বলেও প্রশাসনের পক্ষ থেকে বলা হয়।
 
মামলা সূত্রে জানা যায়, নিহত সুজাতার স্বামী আশিষ মানখিন রাজধানীর গুলশান থানায় জোড়া খুনের ওই মামলাটি দায়ের করেন। এজাহারে মৃত সুজাতার বোনের ছেলে সঞ্জীব ও তার তিন বন্ধুকে আসামি করা হয়। পরে গ্রেপ্তারকৃত সঞ্জীব চিরান, রাজু সাংমা, প্রবীণ সাংমা ও শুভ চিসিম হত্যার দায় স্বীকার করে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এরপর থেকে তারা কারাগারে আছে। 



মন্তব্য