kalerkantho


ঘুষসহ গ্রেপ্তারদের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

কালের কণ্ঠ অনলাইন   

১৪ মে, ২০১৮ ১৩:২১



ঘুষসহ গ্রেপ্তারদের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

নরসিংদী হাসপাতালে ঘুষের এক লাখ টাকাসহ গ্রেপ্তার হওয়া দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য জানিয়েছেন। নরসিংদীর ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের প্রধান সহকারী আশরাফুল ইসলামসহ চার্জশিটভুক্ত আসামিরা হলেন, প্যাথলজি সহকারী রেজাউল করিম এবং বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) নরসিংদী উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. রফিউল করিম।

এ ছাড়া প্রকল্পের অর্থ আত্মসাতে এক উপজেলা প্রকল্প কর্মকর্তার বিরুদ্ধে পৃথক আরো একটি অভিযোগপত্র দাখিল করা হয়েছে। ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে ওই অভিযোগপত্র দাখিল করা হয়েছে। ২০১৭ সালের ২৮ নভেম্বর ওই হাসপাতালের প্রধান সহকারীর নিজ কক্ষ থেকে ওই দুইজনকে ঘুষসহ গ্রেপ্তার করা হয়। দুদকের সহকারী পরিচালক মো. ফজলুল বারী বাদী হয়ে নরসিংদী সদর থানায় একটি মামলা দায়ের করেন। আর মামলাটি তদন্ত করেন দুদকের সহকারী পরিচালক রজাউল করিম।

দুদকের বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ারের তত্ত্বাবধানে ও সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-২ এর উপপরিচালক মোহাম্মদ মোরশেদ আলমের নেতৃত্বে আট সদস্যের বিশেষ টিমের সদস্যরা গ্রেপ্তার অভিযান পরিচালনা করেন। এ ছাড়া নরসিংদীর বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. রফিউল করিমের বিরুদ্ধে পল্লী জীবিকায়ন প্রকল্পের (পজীপ) ১৬ লাখ ৬৮ হাজার ৮০৮ টাকা আত্মসাতে আরো একটি চার্জশিট দাখিল করা হয়েছে। তার বিরুদ্ধে ২০১৬ সালের ৪ ডিসেম্বর নরসিংদী সদর থানায় মামলা দায়ের করা হয়েছিল।

 



মন্তব্য