kalerkantho


আদেশ জালিয়াতি মামলায় ১২ জনের বিরুদ্ধে পরোয়ানা

কালের কণ্ঠ অনলাইন   

১৮ এপ্রিল, ২০১৮ ১১:৪৮



আদেশ জালিয়াতি মামলায় ১২ জনের বিরুদ্ধে পরোয়ানা

কথিত সমবায় সমিতির সাইনবোর্ড দিয়ে সরকারি জমি দখল, সরকারের বিরূদ্ধে মিথ্যা মামলা দায়ের এবং হাইকোর্টের নামে ভুয়া ও জাল আদেশপত্র তৈরি করার অপরাধে রামপুর কৃষি ও উপনিবেশ সমিতির ১২ সদস্যের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এ পরোয়ানা জারি করেছেন। অপরদিকে সমিতির সদস্যদের বিরূদ্ধে সার্টিফিকেট মামলা দায়ের করা হবে বলেও জানান জেলা মত্স্য কর্মকর্তা ড. মো. আবদুল আলীম।

জালিয়াতির অপরাধে কক্সবাজারের চকরিয়া উপজেলার কথিত সমিতির সভাপতি শহীদুল ইসলাম লিটন ও আক্কাস আহমদসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে এর আগে তদন্ত শুরু করে দূর্নীতি দমন কমিশন। পাশাপাশি সরকার বিরোধী কর্মকাণ্ড পরিচালনার অপরাধে উক্ত সমিতির নিবন্ধন বাতিল করে সদস্যদের আইনের আওতায় আনার সুপারিশ করা হয়েছে।

কক্সবাজারের সাবেক জেলা মত্স্য কর্মকর্তা অমিতোষ সেন জানান, অবৈধভাবে সরকারি জমি দখল, সন্ত্রাসী তত্পরতা, সরকারের বিরূদ্ধে মিথ্যা মামলা দায়েরসহ ইত্যাদি সরকার বিরোধী কর্মকাণ্ড এবং হাইকোর্টের নামে ভুয়া ও জাল আদেশপত্র সৃজনের কারণে 'রামপুর সমবায় কৃষি উপনিবেশ সমিতি'র নিবন্ধন বাতিল, সমিতির সকল কার্যকলাপ অবৈধ ঘোষণা এবং উক্ত সমিতির সদস্যদের আইনের আওতায় আনার সুপারিশ করে জেলা সমবায় কর্মকর্তাকে অফিসিয়াল চিঠি দেয়া হয়েছে।

 



মন্তব্য