kalerkantho


আদালতে জাফর ইকবালের হামলাকারী ফয়জুলের স্বীকারোক্তি

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০১৮ ২০:১৭



আদালতে জাফর ইকবালের হামলাকারী ফয়জুলের স্বীকারোক্তি

বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে আসামি ফয়জুল হাসান ওরফে শফিকুর।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সহকারি কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী জানান, ১০ দিনের রিমান্ড শেষে আজ রবিবার ফয়জুলকে সিলেট মহানগর ম্যাজিস্ট্রেট হরিদাস কুমারের আদালতে হাজির করা হয়।

তিনি জানান, আসামি ফয়জুল আদালতে হামলার কথা স্বীকার করে প্রায় সাড়ে ৩ ঘণ্টা জবানবন্দি দেয়। সে এ হামলার পরিকল্পনা ও প্রস্তুতি এবং বর্ণনা আদালতকে অবহিত করে। আদালতে জবানবন্দি রেকর্ড শেষে বিকেলে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেওয়া হয়।

এর আগে ফয়জুলের ভাই এনামুল হাসান, বাবা মাওলানা আতিকুর রহমান, মামা ফজলুর রহমান ও মা মিনারা বেগমকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

উল্লেখ্য, গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা করে ফয়জুল। তাৎক্ষণিক জাফর ইকবালকে উদ্ধার করে ওসমানী মেডিক্যাল হাসপাতালে প্রেরণ করা হয় এবং ফয়জুলকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করে শিক্ষার্থীরা। ওই রাতেই প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য জাফর ইকবালকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে প্রেরণ করা হয়। জাফর ইকবাল এখন সুস্থ হয়ে উঠেছেন।


মন্তব্য