kalerkantho


জিয়া চ্যারিট্যাবল মামলা : খালেদার হাজিরা ২৮ ও ২৯ মার্চ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ মার্চ, ২০১৮ ১২:৪৪



জিয়া চ্যারিট্যাবল মামলা : খালেদার হাজিরা ২৮ ও ২৯ মার্চ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ‍বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আগামী ২৮ ও ২৯ মার্চ কারাগার থেকে আদালতে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছে আদালত।

আজ মঙ্গলবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ নির্দেশ দেন।

খালেদা জিয়ার পক্ষের আইনজীবী উপস্থিত ছিলেন আব্দুল রেজ্জাক খান, মাসুদ আহমেদ তালুকদার, জাকির হোসেন, এবং রাষ্ট্র পক্ষের আইনজীবী উপস্থিত ছিলেন মোশাররফ হোসেন কাজল।

গত ২৬ ফেব্রুয়ারি এ মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজির করা-সংক্রান্ত আদেশ দেওয়ার কথা ছিল। তবে খালেদা জিয়ার আইনজীবীদের জামিন বাড়ানোর আবেদনের পর বিচারক এ আদেশ দেন। একইসঙ্গে ১৩ ও ১৪ মার্চ এ মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেন আদালত।

খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার নথি থেকে জানা যায়, ২০০৫ সালে রাজধানীর কাকরাইলে সুরাইয়া খানম নামের এক নারীর কাছ থেকে শহীদ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট-এর নামে ৪২ কাঠা জমি কেনা হয়। কিন্তু জমির দামের চেয়ে অতিরিক্ত এক কোটি ২৪ লাখ ৯৩ হাজার টাকা জমির মালিককে দেওয়া হয়েছে বলে কাগজপত্রে দেখানো হয়, যার কোনো বৈধ উৎস ট্রাস্ট দেখাতে পারেনি।

আরো জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।



মন্তব্য