kalerkantho


অবৈধ সম্পদ অর্জন

মওদুদের আবেদন আপিল বিভাগে খারিজ

নিজস্ব প্রতিবেদক   

৯ মার্চ, ২০১৮ ০২:৩০



মওদুদের আবেদন আপিল বিভাগে খারিজ

মওদুদ আহমদ। ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জন ও দুদকের কাছে সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দুদকের করা মামলায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের করা আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। ফলে নিম্ন আদালতে মামলার বিচার চলতে আর আইনগত বাধা থাকল না।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ মওদুদ আহমদের আবেদন খারিজ করে গতকাল বৃহস্পতিবার আদেশ দেন। আদালতে মওদুদ আহমদ নিজেই শুনানি করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের এ মামলায় ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতে মওদুদ আহমদের বিচার শুরু হয়েছে। এ আদালতে গত বছর ২১ জুন তঁার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। অভিযোগ গঠন আদেশ বাতিল চেয়ে মওদুদ আহমদের আবেদন গত বছর ২৫ জুলাই হাইকোর্ট খারিজ করেন। একই সঙ্গে মামলাটি বিচারের জন্য ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। যৌক্তিক কারণ ছাড়া ছয় মাসের মধ্যে মামলাটির বিচার সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়। এ অবস্থায় হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন মওদুদ আহমদ।

২০০৭ সালের ৩ জুলাই সম্পদ ও আয়ের বিবরণী চেয়ে মওদুদ আহমদকে নোটিশ দেয় দুদক। একই বছর দুদকে ১৭ কোটি ৭০ লাখ টাকার সম্পদের হিসাব দাখিল করেন তিনি। এরপর সাত কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং চার কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর মওদুদ আহমদের বিরুদ্ধে দুদক গুলশান থানায় মামলা করে। ২০০৮ সালের ১৪ মে নম্নি আদালতে মামলাটির অভিযোগপত্র দাখিল করা হয়।



মন্তব্য