kalerkantho


ঋণ জালিয়াতি মামলা

সোনালী ব্যাংকের সাবেক ডিজিএম আলতাফের জামিন

নিজস্ব প্রতিবেদক   

৭ মার্চ, ২০১৮ ০৫:১৪



সোনালী ব্যাংকের সাবেক ডিজিএম আলতাফের জামিন

প্রতীকী ছবি

ঋণ জালিয়াতির মাধ্যমে পাঁচ কোটির বেশি টাকা আত্মসাতের মামলায় সোনালী ব্যাংকের সাবেক উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শেখ আলতাফ হোসেনকে জামিন দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ড. মো. আখতারুজ্জামান তাঁর জামিনের আদেশ দেন।

এই মামলায় ২০১২ সালের ২৩ ডিসেম্বর আলতাফ হোসেন গ্রপ্তোর হন। তিনি হলমার্ক কেলেঙ্কারি মামলারও অভিযোগপত্রভুক্ত আসামি। তাঁর শারীরিক অবস্থা বিবেচনায় জামিন দেওয়া হয় বলে আদালত সূত্র জানায়। মসি্তষ্কে রক্তক্ষরণের (ব্রেন স্ট্রোক) কারণে পক্ষাঘাতগ্রস্ত হয়ে তিনি বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিত্সাধীন।

গতকাল আলতাফ হোসেনের শারীরিক অবস্থা জানিয়ে জামিনের আবেদন করেন তাঁর আইনজীবী অ্যাডভোকেট আবু ফয়েজ মোহাম্মদ হাসান। তাঁর জামিনের বিরোধিতা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মীর আহমেদ আলী সালাম। আদালত উভয় পক্ষের শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় আলতাফ হোসেনকে জামিন দেন। তবে এই মামলায় জামিন পেলেও তিনি মুক্তি পাচ্ছেন না। আরো ৩৪টি মামলায় তিনি গ্রেপ্তার রয়েছেন বলে জানান তাঁর আইনজীবীরা।

ঋণ জালিয়াতির মাধ্যমে সোনালী ব্যাংকের পাঁচ কোটি ১৯ লাখ ৭৭ হাজার ৯০০ টাকা আত্মসাতের অভিযোগে আলতাফ হোসেনসহ ১০ জনের বিরুদ্ধে ২০১৩ সালের ১ জানুয়ারি রমনা থানায় মামলা করে দুদক। তদন্ত শেষে ২০১৪ সালের ২২ মে তাঁদের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়। এই মামলায় গ্রেপ্তার আলতাফসহ চারজন কারাগারে আছেন। ২০১৫ সালের ৬ এপ্রিল আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র গঠনের পর ২৩ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে।


মন্তব্য