kalerkantho


জয়কে অপহরণ ও হত্যা ষড়যন্ত্র মামলা

শফিক রেহমানসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ আমলে গ্রহণ

তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি   

৭ মার্চ, ২০১৮ ০১:৫৩



শফিক রেহমানসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ আমলে গ্রহণ

শফিক রেহমান। ফাইল ছবি

সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার ষড়যন্ত্রের মামলায় সাংবাদিক শফিক রেহমান, আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানসহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ আমলে নেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শরাফুজ্জামান আনসারী অভিযোগ আমলে নেন। এ ছাড়া মামলায় পলাতক তিন আসামি জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তাঁর ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার ও যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী মিজানুর রহমান ভূঁইয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। গ্রেপ্তারি পরোয়ানার আদেশ পালনবিষয়ক প্রতিবেদন আগামী ৫ এপ্রিল দাখিল করার দিন ধার্য করা হয়েছে। জয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তাঁর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা। শফিক রেহমান ও মাহমুদুর রহমান এ মামলায় জামিনে রয়েছেন।

গত ২০ ফেব্রুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মহানগর গোয়েন্দা পুলিশ এই ঘটনার তদন্ত শেষে পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ফজলুর রহমান সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা ষড়যন্ত্রের অভিযোগ এনে ২০১৫ সালের ৩ আগস্ট পল্টন থানায় মামলা করেন। এজাহারে বলা হয়, ২০১১ সালে জাসাস নেতা মোহাম্মদ উল্লাহসহ বিএনপি ও বিএনপি নেতৃত্বাধীন জোটভুক্ত দলের উচ্চপর্যায়ের কিছু নেতা ঢাকার পল্টনের জাসাস কার্যালয়ে, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ও যুক্তরাজ্যের বিভিন্ন এলাকায় বৈঠক করেন।  বৈঠকে তাঁরা সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পর হত্যার ষড়যন্ত্র করেন। অপরাধ ঘটানোর দায়িত্ব দেওয়া হয় রিজভী আহাম্মেদকে।


মন্তব্য