kalerkantho


নৌমন্ত্রীর মিছিলে বোমা হামলা: প্রতিবেদন আসেনি

আদালত প্রতিবেদক    

২৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:৩২



 নৌমন্ত্রীর মিছিলে বোমা হামলা:  প্রতিবেদন আসেনি

নৌমন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৪ জনের বিরুদ্ধে প্রতিবেদন আসেনি। আগামী  ৪ এপ্রিল পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

আজ বুধবার পর্যন্ত কোনো প্রতিবেদন না আসায় ঢাকা  মহানগর হাকিম নুরুন্নাহার ইয়াসমিন প্রতিবেদন দাখিলের জন্য পরবর্তী দিন ধার্য করেন।

২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে সমবেত হন মুক্তিযোদ্ধা পরিষদের নেতাকর্মীরা। সেখানে তারা একটি সমাবেশ করেন। সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার মানুষ নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাও করার উদ্দেশ্যে রওনা হলে মিছিলে বোমা নিক্ষেপ করা হয়।

ওই ঘটনার পরের দিন ঢাকার সিএমএম আদালতে ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু বাদী হয়ে নালিশি মামলা দায়ের করেন। মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপি নেতা খন্দকার মাহবুবুর রহমানসহ ১৪ জনকে আসামি করা হয়।

আদালতে মামলা দায়েরের পর বাদীর জবানবন্দি গ্রহণের পর গুলশান থানার ওসিকে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়। এরপর থেকে অন্তত ১৫টি তারিখ অতিবাহিত হয়েছে। 


মন্তব্য