kalerkantho


খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে আজ আপিল

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:৫৫



খালেদা জিয়ার রায়ের বিরুদ্ধে আজ আপিল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতির মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে আজ আপিল দায়ের করা হবে। কারাদণ্ডাদেশ পাওয়া বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা গতকাল সোমবার রায়ের সার্টিফায়েড কপি পেয়েছেন।

আজ মঙ্গলবার হাইকোর্টের সেকশনে আপিল দায়ের করা হবে বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার রায়ের সার্টিফায়েড কপি আমরা হাতে পেয়েছি। মঙ্গলবার উচ্চ আদালতে খালেদা জিয়ার জামিন চেয়ে আবেদন করবো। সেটি গৃহীত হওয়ার পর বিএনপি চেয়ারপারসনের জামিনও চাওয়া হবে।

আদালতের পেশকার মোকাররম হোসেন বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের ১১৬৮ পৃষ্ঠার সার্টিফায়েড কপি খালেদা জিয়ার আইনজীবীদের হাতে দেওয়া হয়েছে।

 গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে পাচঁ বছর কারাদণ্ড দিয়ে রায় দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। রায়ের পরই তাকে ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এরপর থেকে তিনি সেখানে কারাবন্দি রয়েছেন।

রায়ে ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ এর কথা বলা হয়েছে। কিন্তু আসামিপক্ষ থেকে দেখানো হয়েছে বর্তমানে ওই অর্থ ব্যাংকে গচ্ছিত রয়েছে এবং তা সুদে-আসলে বেড়ে ছয় কোটি টাকায় দাঁড়িয়েছে।


মন্তব্য