kalerkantho


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা

আদালতের পথে খালেদা জিয়া

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৫৮



আদালতের পথে খালেদা জিয়া

ফাইল ফটো

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আজ বৃহস্পতিবার ঘোষণা করা হচ্ছে। বেলা ১১ টা ৪৫ মিনিটের দিকে গুলশানের বাসা থেকে পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদ্রাসায় স্থাপিত ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের উদ্দেশে রওনা দিয়েছেন এ মামলার আসামি বেগম খালেদা জিয়া।

খালেদা জিয়ার আদালতে যাওয়া উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনের প্রচুর নেতাকর্মী রাস্তায় ভিড় করেছেন। তাদের ঠেলে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে খালেদা জিয়ার গাড়িবহর। মগবাজার মোড়ে খালেদার গাড়িবহর এসে পৌঁছলে সেখানে হাজার হাজার নেতাকর্মী যোগ দেন।

এদিকে সকাল ১০টা ২০ মিনিটে আদালতে পৌঁছেছেন বিচারক ড. আখতারুজ্জামান। তিনি নিজের খাসকামরায় অবস্থান করছেন।

খালেদা জিয়া বাসা থেকে বেরিয়ে গুলশান-১, গুলশান-২, নাবিস্কো মোড়, পেরিয়ে মগবাজার ফ্লাইওভার দিয়ে কাকরাইল, হাইকোর্ট ও দোয়েল চত্বর হয়ে বকশীবাজারের আদালতে যাচ্ছেন। এ জন্য রুটের পুরো সড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ।

আরো পড়ুন : কিছুক্ষণ পরেই রায়, দুই আসামি আদালতে

খালেদা জিয়া আদালতে পৌঁছলে তার উপস্থিতিতে রায় ঘোষণা করবেন বিচারক। সকাল ৯টা ৫৫ মিনিটে বিএনপি নেত্রীর আইনজীবী সানাউল্লাহ মিয়া তার হাজিরার কাগজপত্র জমা দিয়েছেন।

বিশেষ আদালতে খালেদা জিয়ার আইনজীবী সুপ্রিমকোর্ট বারের সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেন, বর্তমান সভাপতি জয়নুল আবেদীন, মীর নাসির উদ্দীন, নিতাই চন্দ্র রায়, সানাউল্লাহ মিয়া, আজিজুর রহমান খান বাচ্চু, আমিনুল ইসলাম ও জয়নুল আবেদীন মেজবাহ উপস্থিত রয়েছেন।

আরো পড়ুন : ফাঁকা রাজপথ; দুর্ভোগে রাজধানীবাসী

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল, রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট খন্দকার আব্দুল মান্নান, মীর আবদুস সালাম প্রমুখও উপস্থিত হয়েছেন।

রায় প্রদান উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। বাইরে বিপুলসংখ্যক র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হয়েছে। যানচলাচল বন্ধ রয়েছে বহু রাস্তায়।


মন্তব্য