kalerkantho


জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা

কিছুক্ষণ পরেই রায়, দুই আসামি আদালতে

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৮ ০৯:৩৯



কিছুক্ষণ পরেই রায়, দুই আসামি আদালতে

ফাইল ফটো

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আজ বৃহস্পতিবার ঘোষণা করা হচ্ছে। এর মধ্যে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের আইনজীবীরা বকশি বাজারে আসতে শুরু করেছেন।

এ মামলার আসামি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদকে ৯ টা ১০ মিনিটে কারাগার থেকে আদালতে হাজির করা হয়েছে। এর আগে কাজী সলিমুল হক কামালকে সকাল আটটায় আদালতে নিয়ে যাওয়া হয়েছে।

আরো পড়ুন : ফাঁকা রাজপথ; দুর্ভোগে রাজধানীবাসী

বেগম খালেদা জিয়া কিছুক্ষণ পরে আদালতের উদ্দেশ্যে রওনা হবেন বলে ধারণা করা হচ্ছে। প্রতিবার মামলার হাজিরার সময় সাধারণত সকাল ১১টার পর আদালতে হাজির হন খালেদা জিয়া। সে কারণে আজকেও ১১টার পর তিনি হাজির হবেন বলে ধারণা করা হচ্ছে।

খালেদা জিয়ার মামলার রায় উপলক্ষে রাজধানীর পুরান ঢাকার বকশি বাজারের আলিয়া মাদ্রাসার মাঠে আদালত চত্বরে ও আশপাশ এলাকায় কঠোর নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়েছে।

আরো পড়ুন : আরো যেসব মামলা রয়েছে খালেদা জিয়ার বিরুদ্ধে

আদালত এলাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সাংবাদিকদেরও আদালতে প্রবেশের এক কিলোমিটার আগেই গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে সেখানে যেতে হয়েছে।

চানখাঁরপুল মোড়ে নিরাপত্তা তল্লাশি চৌকি বসানো হয়েছে। বকশি বাজারের আশপাশে রাস্তাতেও পুলিশ সদস্যরা অবস্থান করছেন। আশপাশের সব দোকানপাট বন্ধ রয়েছে।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার গত ২৫ জানুয়ারি যুক্তিতর্ক শুনানি শেষে ঢাকার বিশেষ জজ-৫ আদালতের বিচারক আকতারুজ্জামান রায়ের জন্য দিন ঠিক করেন ৮ ফেব্রুয়ারি।  উল্লেখ্য, ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই দুদক খালেদা জিয়ার বিরুদ্ধে এ মামলাটি করে।



মন্তব্য