kalerkantho


বনানীতে ধর্ষণ : ইভানের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ১ মার্চ

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৫৮



বনানীতে ধর্ষণ : ইভানের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ১ মার্চ

বনানীতে জন্মদিনের দাওয়াত দিয়ে বাসায় নিয়ে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে দায়ের করা মামলায় ইভানের বিরুদ্ধে তদন্ত অগ্রগতি দাখিলের জন্য আগামী ১ মার্চ দিন ধার্য করেছেন আদালত

আজ বুধবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। তবে মামলা তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী নতুন করে এ দিন ধার্য করেন।

আরো পড়ুন: রূপা হত্যা মামলার রায় ১২ ফেব্রুয়ারি

উল্লেখ্য, গত জুলাইয়ে জন্মদিনের অনুষ্ঠান ও বিয়ের আগে মায়ের সাথে পরিচয় করিয়ে দেওয়ার জন্য তরুণীকে বাসায় যাওয়ার কথা বলে ইভান। ওই তরুণী যেতে না চাইলে তিনি তার মায়ের পরিচয় দিয়ে এক নারীর সাথে আলাপ করিয়ে দেন। এরপর ওই তরুণী রাতে ইভানের বাসায় যান। সেখানে গিয়ে দেখেন, বাসায় কেউ নেই। এরপরই সেখান থেকে তিনি চলে আসতে চান। কিন্তু ইভান তাকে জোর করে নেশাজাতীয় কিছু পান করিয়ে ধর্ষণ করে। রাত সাড়ে ৩টায় ওই তরুণীর ভ্যানিটি ব্যাগ রেখে বাসা থেকে বের করে দেওয়া হয়।

আরো পড়ুন: ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের আগাম জামিন মঞ্জুর

গত ৪ জুলাই ইভানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন এক তরুণী। পরদিন ৫ জুলাই বনানী থানায় বাহাউদ্দিন ইভানকে আসামি করে মামলা করেন তিনি। ৬ জুলাই বিকেলে নারায়ণগঞ্জ থেকে ইভানকে গ্রেপ্তার করে র‌্যাব। পরদিন ৭ জুলাই ইভানকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৩ জুলাই ইভান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

মামলার এজাহারে বলা হয়, বাসায় জন্মদিনের অনুষ্ঠানের কোনো আলামত দেখেনি ওই তরুণী। ইভান তাকে বাসায় ফিরতে দেয়নি। রাতে খাবার খাওয়ায় এবং নেশাজাতীয় দ্রব্য খাওয়ায়। নিষেধ করলেও একদিন খেলে কিছু হবে না বলে জানায় ইভান। এরপর রাত দেড়টায় ইভান তাকে ধর্ষণ করে।



মন্তব্য