kalerkantho


খালেদা জিয়ার উপস্থিতিতে আদালতে আইনজীবীদের তুমুল বাকবিতণ্ডা

কালের কণ্ঠ অনলাইন   

৩১ জানুয়ারি, ২০১৮ ১৪:৫১



খালেদা জিয়ার উপস্থিতিতে আদালতে আইনজীবীদের তুমুল বাকবিতণ্ডা

ফাইল ফটো

খালেদা জিয়া উপস্থিতিতে জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার আসামি ও দুদকের আইনজীবীর তুমুল বাক বিতণ্ডার মধ্যে এজলাস ত্যাগ করতে বাধ্য হয়েছেন বিচারক আখতারুজ্জামান। এরপর পরিস্থিতি শান্ত হলে তিনি ফের এজলাসে ফিরে আসেন।

জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিতিতে বুধবার দুপুরে বকশীবাজারে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে শুনানি চলাকালে এ ঘটনা ঘটে।

আরো পড়ুন : খালেদা জিয়ার সর্বোচ্চ সাজা চাইল রাষ্ট্রপক্ষ

প্রায় পনের মিনিট পর এজলাসে ফিরে তিনি কনিষ্ঠ  আইনজীবীদের নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য বিএনপিপন্থী জ্যেষ্ঠ আইনজীবীদের দায়ী করেন এবং আদালতের বিচারিক পরিবেশ নিশ্চিত করতে বলেন।

আসামিপক্ষে যুক্তি উপস্থাপনের প্রথমে আইনজীবী আমিনুল ইসলাম বিচারককে বলেন, মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটে যে বক্তব্য দিয়েছেন তা প্রধানমন্ত্রীসুলভ বক্তব্য হয়নি, তা দলীয় বক্তব্য হয়ে গেছে।

আরো পড়ুন - প্রিজন ভ্যানে হামলা : বিএনপিকর্মীদের বিরুদ্ধে তিন মামলা, আটক ৬৯

এ সময় দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এর প্রতিবাদ করে বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্য আপনি আদালতে নিয়ে আসবেন না, আপনি আপনার যুক্তি উপস্থাপন করেন। এরপর দুই আইনজীবীর মধ্যে তুমুল বাকবিতণ্ডা শুরু হয়।

বিচারক বলেন, ‘রাষ্ট্র ও আসামিপক্ষের আইনজীবীদের মধ্যে বিতর্ক হতেই পারে। তাই বলে জুনিয়র আইনজীবীরা কেন হট্টগোল করবেন? আপনারা সিনিয়রদের দিকে লক্ষ্য করেন, তারা কীভাবে চুপ করে ছিলেন।’

পরে আবারও শুনানি শুরু হলে আইনজীবী আমিনুল ইসলাম তার যুক্তি উপস্থাপন চালিয়ে যান।


মন্তব্য