kalerkantho


দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে খালেদা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ১১:৫২



দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে খালেদা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আদালতে উপস্থিত হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। টানা তিনদিন (মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার) আদালতে উপস্থিত হয়ে যুক্তিতর্ক উত্থাপনের দিন ধার্য রয়েছে। আজ মঙ্গলবার সকাল ১১টা ৩৭ মিনিটে রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে হাজির হন তিনি। বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার।


আরো পড়ুন: হাজিরা দিতে আদালতের পথে খালেদা জিয়া


খালেদা জিয়ার হাজিরা ঘিরে আদালত ও এর আশপাশের এলাকায় বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। বিপুল সংখ্যক পুলিশ র‌্যাব মোতায়েন করা হয়েছে। এ ছাড়া আদালতের প্রধান ফটকে স্ক্যানার বসিয়ে তল্লাশি করে ভেতরে ঢোকানো হচ্ছে। দুই মামলায়-ই যুক্তিতর্ক উত্থাপনের জন্য দিন ধার্য থাকলেও এখন চলছে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার যুক্তিতর্ক। মঙ্গলবার ১০ম দিনের মতো যুক্তিতর্ক উত্থাপন করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও খালেদা জিয়ার আইনজীবী  ব্যারিস্টার মওদুদ আহমেদ।


আরো পড়ুন: দুই মামলায় খালেদা জিয়ার হাজিরা আগামীকাল


এর আগে, ১১ জানুয়ারি ৯ম দিনের মত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদার পক্ষে যুক্তি উপস্থান করেন ব্যারিস্টার জমির উদ্দিন সরকার। এ দিন তার যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য আগামী ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করা হয়। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে মামলাটি করেন দুদক। অন্যদিকে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা করা হয়।

 



মন্তব্য