kalerkantho


ব্যারিস্টার নাজমুল হুদাকে আত্মসমর্পণের নির্দেশ

কালের কণ্ঠ অনলাইন   

২ জানুয়ারি, ২০১৮ ১২:৩৯



ব্যারিস্টার নাজমুল হুদাকে আত্মসমর্পণের নির্দেশ

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদাকে বিচারিক নিম্ন আদালতে আত্মসমর্পণের আদেশ দিয়েছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এছাড়া চার বছরের সাজার বিষয়ে আগামী রবিবার আদেশ দেয়ার বিষয়ে সময় নির্ধারণ করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে আপিলের শুনানিতে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এ আদেশ দিয়েছে।  


আরো পড়ুন: জিয়ার জন্মবার্ষিকীর অনুষ্ঠানে আসেননি নাজমুল হুদা


সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আদেশে পুন‍ঃশুনানির পর ৮ নভেম্বর বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। এর আগে গত ৮ নভেম্বর বহুল আলোচিত ঘুষ গ্রহণের অভিযোগে করা দুর্নীতির মামলায় সাবেক মন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদাকে বিচারিক আদালতের দেওয়া সাত বছরের কারাদণ্ডের সাজা কমিয়ে চার বছরের কারাদণ্ড দেয় হাইকোর্ট।


আরো পড়ুন: তৃণমূল বিএনপির কমিটি ঘোষণা করলেন নাজমুল হুদা


মামলায় অভিযোগ করা হয়, সাপ্তাহিক পত্রিকা খবরের অন্তরাল এর জন্য মীর জাহের হোসেন নামে এক ব্যক্তির কাছ থেকে ২ কোটি ৪০ লাখ টাকা ঘুষ নেন নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদা। ২০০৭ সালের ২৭ আগস্ট ঢাকার বিশেষ জজ আদালত মামলাটির রায়ে নাজমুল হুদাকে সাত বছরের কারাদণ্ড ও আড়াই কোটি টাকা জরিমানা করেন। তার স্ত্রী সিগমা হুদাকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়।

 



মন্তব্য