kalerkantho


কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশন নির্বাচন

সভাপতি আজাদ, সম্পাদক রায়হান

আদালত প্রতিবেদক   

২ জানুয়ারি, ২০১৮ ০০:১৯



সভাপতি আজাদ, সম্পাদক রায়হান

কোর্ট রিপোর্টার্স অ্যাসোসিয়েশন' এ ২০১৮-'১৯ বর্ষের নির্বাচন সম্পন্ন হয়েছে। গত বছরের শেষ দিনে নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা হয়। অন্য এগারোটি পদে প্রার্থীরা বিনা ভোটে নির্বাচিত হয়েছেন।

ঢাকার জেলা জজ আদলত ভবনের নিচতলায় অ্যাসোসিয়েশনের কক্ষে বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলে। অ্যাসোসিয়েশনে ৫৬ জন সদস্যের মধ্যে ৫৩ জন ভোট দিয়েছেন।

এবারের নির্বাচনে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি সাইদুর রহমান মানিক প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন। ভোট গ্রহণের পর গণনা শেষে তিনি বিজয়ী প্রার্থীদের নাম ঘোষণা করেন।
ঘোষিত ফলাফল অনুযায়ী সভাপতি পদে দৈনিক ইত্তেফাকের আবুল কালাম আজাদ ও সাধারণ সম্পাদক পদে দৈনিক আলোকিত বাংলাদেশের রায়হান মোর্শেদ নির্বাচিত হয়েছেন।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন, দৈনিক দিনকালের মশিহুর রহমান ও সাধারণ সম্পাদক পদে দৈনিক প্রথম আলোর প্রশান্ত কুমার কর্মকার।

এ ছাড়া কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় এগারোটি পদে বিনা ভোটে নির্বাচিতদের নাম ঘোষণা করা হয়। এরা হলেন, সহ- সভাপতি পদে অনলাইন পোর্টাল অলটাইম নিউজ বিডিডটকমের জাকারিয়া হায়দার ও দৈনিক নিউ নেশনের মনিরুজ্জামান হাওলাদার।

সহ সাধারণ সম্পাদক পদে দৈনিক কালের কণ্ঠের এম এ জলিল উজ্জ্বল ও দৈনিক ইত্তেফাকের রুবেল হাওলাদার। কোষাধ্যক্ষ পদে দৈনিক নিউ এইজের রবিউল ইসলাম রবি, দপ্তর ও প্রচার সম্পাদক পদে এনটিভি অনলাইন বিডি ডটকমের শুভ্র সিনহা রায় রনি।

কার্যকরী সদস্য পদে দৈনিক ডেইলি স্টারের চৈতন্য চন্দ্র হালদার, দৈনিক সমকালের আনোয়ারুল কবির বাবুল, দৈনিক জনকণ্ঠের ফরিদা ইয়াসমিন জেসি, দৈনিক সকালের খবরের আবদুল গাফফার হোসেন ও দৈনিক সরেজমিনের মোস্তফা কামাল।



মন্তব্য