kalerkantho


২১ আগস্ট হামলার আসামিদের সর্বোচ্চ শাস্তি দাবি রাষ্ট্রপক্ষের

কালের কণ্ঠ অনলাইন   

১ জানুয়ারি, ২০১৮ ১৫:৩০



২১ আগস্ট হামলার আসামিদের সর্বোচ্চ শাস্তি দাবি রাষ্ট্রপক্ষের

২১ আগস্ট গ্রেনেড হামলা সংক্রান্ত দুটি মামলায় তারেক রহমান, লুৎফুজ্জামান বাবর, আবদুস সালাম পিন্টুসহ ৪৯ জন আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেছে রাষ্ট্রপক্ষ।

আজ সোমবার রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এ রাষ্ট্রপক্ষের যুক্তিতর্কের সময় এ দাবি জানান প্রধান কৌঁসুলী সৈয়দ রেজাউর রহমান।

গত ২৭ ডিসেম্বর ২০১৭ রাষ্ট্রপক্ষ ২৪৫ জনের সাক্ষ্য পর্যবেক্ষণের আলোকে যুক্তিতর্ক উপস্থাপন শেষ করেছিল। আজ আসামিপক্ষে যুক্তিতর্ক এবং রাষ্ট্রপক্ষে আইনগত যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন ধার্য ছিলো।

২০০৪ সালের ২১ আগষ্ট বিকেলে ঢাকা মহানগর আওয়ামী লীগ ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশের আয়োজন করে। সমাবেশের প্রধান অতিথি শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে বিকেল পাঁচটায় পৌঁছান। সেখানে ট্রাকের ওপর তৈরি মঞ্চে তিনি বিশ মিনিটের বক্তৃতা শেষে বিক্ষোভ মিছিল শুরু করার ঘোষণা দেন। বঙ্গবন্ধু কন্যা মঞ্চ থেকে নিচে নেমে আসতে থাকেন। ঠিক এমন তাকে লক্ষ্য করে শুরু হয় গ্রেনেড হামলা।

মাত্র দেড় মিনিটের মধ্যে বিস্ফোরিত হয় ১১টি শক্তিশালী গ্রেনেড। এতে ঘটনাস্থলেই ১২ জন এবং পরে হাসপাতালে আরও ১২ জন নিহত হন।



মন্তব্য