kalerkantho


ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আইনজীবীকে সাজা

কুড়িগ্রামের ভুরুঙ্গমারীর এসিল্যান্ডকে হাইকোর্টের ভৎসনা

নিজস্ব প্রতিবেদক   

২৭ ডিসেম্বর, ২০১৭ ২০:১৮



কুড়িগ্রামের ভুরুঙ্গমারীর এসিল্যান্ডকে হাইকোর্টের ভৎসনা

দিনাজপুরের বীরগঞ্জের এসিল্যান্ড হিসেবে বিরোদা রানী রায় দায়িত্ব পালনকালে(বর্তমানে কুড়িগ্রামের ভুরুঙ্গমারী উপজেলার এসিল্যান্ড)  ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দিনাজপুরের এক জেষ্ঠ্য আইনজীবীকে সাজা দেওয়ার ঘটনায় হাইকোর্ট তাকে ভৎসনা করেছেন। একইসঙ্গে ভবিষ্যতে এ ধরনের আচরণ না করার জন্য তাকে সতর্ক করে দিয়েছেন আদালত। 

আজ বুধবার ওই ঘটনায় শুনানি চলাকালে বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি কে এম কামরুল কাদেরের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ কুড়িগ্রামের ভুরুঙ্গমারী উপজেলার সহকারি কমিশনার (এসিল্যান্ড) বিরোদা রানী রায়কে সতর্ক করে দেন।  

এ সময় আদালত বিরোদা রানী রায়কে উদ্দেশ্য করে বলেছেন, আপনি শুধুই একজন প্রবীণ আইনজীবীকে কক্ষ থেকে বের করে দেনিনি। আপনি নিজের কক্ষে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাকে সাজা দিয়েছেন। আপনার এত ক্ষমতা? 

শুনানির এক পর্যায়ে আইনজীবীর মাধ্যমে নিঃশর্ত ক্ষমতা চেয়েছেন এসিল্যান্ড বিরোদা রানী রায়। তবে আগামীকাল বৃহষ্পতিবার তাকে লিখিতভাবে এ আবেদন দাখিল করতে বলা হয়েছে। পাশাপাশি পরবর্তী আদেশের জন্য কাল দিন ধার্য করা হয়েছে।  

আদালতে এদিন বিরোদা রানী রায়ের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব। অপরপক্ষে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মহিদুল কবির ও অ্যাডভোকেট কাজী হেলালউদ্দিন।


মন্তব্য