kalerkantho


ধানমণ্ডির ম্যাপল লিফের অধ্যক্ষকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক   

২৯ নভেম্বর, ২০১৭ ০২:২০



ধানমণ্ডির ম্যাপল লিফের অধ্যক্ষকে হাইকোর্টে তলব

ধানমণ্ডিতে প্রতিষ্ঠিত ইংরেজি মাধ্যম স্কুল 'ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল'-এর অধ্যক্ষ আলী কারাম রেজাকে তলব করেছেন হাইকোর্ট। ১২ ডিসেম্বর তাঁকে আদালতে সশরীরে হাজির হতে বলা হয়েছে।

আদালতের নির্দেশনা থাকার পরও স্কুলটি ধানমণ্ডি আবাসিক এলাকা থেকে না সরানোর ব্যাখ্যা জানতেই তাঁকে তলব করা হয়েছে। বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ গতকাল মঙ্গলবার এই আদেশ দেন।

ধানমণ্ডি ১০/এ কল্যাণ সমিতির সভাপতি হিসেবে ওই এলাকার বাসিন্দা এ এফ এম মাসুদ এবং সম্পাদক হিসেবে এম এ মতিনের করা করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট ২০১২ সালের ১১ জুন এক রায়ে ধানমণ্ডিতে অবস্থিত ম্যাপল লিফ ইন্টারন্যাশনাল স্কুলের ১১টি শাখা একত্র করে একটি নির্দিষ্ট স্থানে সরিয়ে নিতে নির্দেশ দেন। এ জন্য স্কুল কর্তৃপক্ষকে তিন বছর সময় দেওয়া হয়। এই রায়ের বিরুদ্ধে স্কুল কর্তৃপক্ষ আপিল বিভাগে আবেদন করে।

এ আবেদন গত বছর ১ আগস্ট খারিজ করে দেন সর্বোচ্চ আদালত। এর পরও স্কুল না সরানোয় তাদের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী আসাদুজ্জামান সিদ্দিকী। এ আবেদনের পরিপ্রেক্ষিতে গত ৩১ মে হাইকোর্ট এক আদেশে স্কুলটির অধ্যক্ষকে তলব করেন এবং ৪ জুলাই হাজির হতে বলেন। এই নির্দেশের পর সাবেক অদ্যক্ষ হাজির হয়েছিলেন।

এরই ধারাবাহিকতায় স্কুলটির বর্তমান অধ্যক্ষ আলী কারাম রেজাকে তলব করলেন আদালত।


মন্তব্য