kalerkantho


সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদের মৃত্যু

ক্ষতিপূরণ চেয়ে করা মামলায় হাইকোর্টে রায় আজ

নিজস্ব প্রতিবেদক   

২৯ নভেম্বর, ২০১৭ ০১:৫৭



ক্ষতিপূরণ চেয়ে করা মামলায় হাইকোর্টে রায় আজ

তারেক মাসুদ। ফাইল ছবি

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে করা মামলায় রায়ের জন্য আজ বুধবার দিন ধার্য রয়েছে। বিচারপতি জিনাত আরা ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেবেন।

তারেক মাসুদের সহধর্মিণী ক্যাথরিন মাসুদের করা আবেদনের ওপর গত ১৬ নভেম্বর শুনানি শেষে রায়ের দিন নির্ধারণ করা হয়।

মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে ২০১১ সালের ১৩ আগস্ট সড়ক দুর্ঘটনায় মারা যান তারেক মাসুদ, মিশুক মুনীরসহ পাঁচজন। এ ঘটনায় পুলিশ একটি মামলা করে। এ ছাড়া ঘটনার দেড় বছর পর ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি নিহতদের পরিবারের সদস্যরা মানিকগঞ্জে বাস মালিক, চালক ও ইনস্যুরেন্স কম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে দুটি মামলা করেন। মামলায় বাস চালক, বাস মালিক ও রিলায়েন্স ইনস্যুরেন্স কম্পানিসহ পাঁচজনকে বিবাদী করা হয়।

মামলায় তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ প্রথমে সাত কোটি ৭৬ লাখ ২৫ হাজার ৪৫২ টাকা ক্ষতিপূরণ দাবি করেন। পরে ক্ষতিপূরণের দাবির পরিমাণ বাড়িয়ে প্রায় ১০ কোটি টাকা করা হয়। পরে মামলা দুটি জনস্বার্থে হাইকোর্টে বদলির নির্দেশনা চেয়ে তারেক মাসুদের স্ত্রী ক্যাথরিন মাসুদ এবং মিশুক মুনীরের স্ত্রী কানিজ এফ কাজী ও ছেলে সুহৃদ মুনীর ২০১৩ সালের ১ অক্টোবর পৃথক দুটি আবেদন করেন। হাইকোর্ট ২০১৪ সালের ২৯ অক্টোবর এ আবেদন মঞ্জুর করেন।

এরপর মামলা দুটি মানিকগঞ্জ আদালত থেকে হাইকোর্টে বদলি করা হয়। ২০১৬ সালের ১৩ মার্চ হাইকোর্টে প্রথম শুনানি হয়।


মন্তব্য