kalerkantho


জামিন নিতে আজ আদালতে যাবেন খালেদা জিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১৯ অক্টোবর, ২০১৭ ০৯:৩০



জামিন নিতে আজ আদালতে যাবেন খালেদা জিয়া

জিয়া অরফানেজ এবং জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় আত্মসমর্পণ করে জামিন নিতে আদালতে যাবেন খালেদা জিয়া। আজ বৃহস্পতিবার দুর্নীতির অভিযোগের এক মামলায় তার আদালতে হাজিরার তারিখ রয়েছে।

সকাল ১০টার দিকে বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালতে হাজিরা দিতে যাবেন খালেদা জিয়া। খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য জানিয়েছেন। এর আগে বুধবার তিন মাস পর যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন খালেদা জিয়া। এদিন বিকেল সোয়া ৫টার দিকে তিনি ঢাকায় পৌঁছান। যুক্তরাজ্যে থাকতেই ঢাকা ও কুমিল্লায় নাশকতা, দুর্নীতি ও মানহানির পাঁচটি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

সানাউল্লাহ মিয়া বলেন, চিকিৎসার জন্য দেশের বাইরে ছিলেন খালেদা জিয়া। বিকেলে তিনি দেশে ফিরেছেন। এর মধ্যে এ দুই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার তিনি আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইবেন।

আমরা আশা করছি আদালত তাকে জামিন দেবেন। এদিন খালেদা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থনের জন্য সুযোগ চাইবেন বলে জানা গেছে।

পুরান ঢাকার বকশিবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আকতারুজ্জামানের আদালতে মামলা দুটির বিচারকাজ চলছে। গত ১২ অক্টোবর মামলাটি দুটিতে খালেদা জিয়ার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের শুনানির কার্যক্রম শেষ করে যুক্তি-তর্ক উপস্থাপনের তারিখ ঠিক করে দেন। আর চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি জেরার পর্যায়ে রয়েছে।

 


মন্তব্য