kalerkantho


নিলয় হত্যার প্রতিবেদন জমা পড়েনি

আদালত প্রতিবেদক   

১৮ অক্টোবর, ২০১৭ ০৫:৩৫



নিলয় হত্যার প্রতিবেদন জমা পড়েনি

ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নিলয় হত্যা মামলার প্রতিবেদন আদালতে জমা পড়েনি। গতকাল মঙ্গলবার প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।

কিন্তু গোয়েন্দা পুলিশ (ডিবি) তা দাখিল করেনি। এ অবস্থায় ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম লুত্ফর রহমান শিশির ১৫ নভেম্বর প্রতিবেদন দাখিলের নতুন দিন ধার্য করেন।

মামলাটি তদন্ত করছেন ডিবি’র পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী। মামলার তদন্ত চলমান রয়েছে—এই মর্মে প্রতিবেদন দাখিলের জন্য সময় চেয়ে গতকাল আবেদন করেন তিনি।

উল্লেখ্য, বাসা ভাড়া নেওয়ার কথা বলে ২০১৫ সালের ৭ আগস্ট রাজধানীর গোড়ানে নিলয়ের বাসায় ঢোকে চার যুবক। তারা নিলয়ের স্ত্রীকে জিম্মি করে। এরপর কুপিয়ে হত্যা করে নিলয়কে। ওই দিনই হত্যার দায় স্বীকার করে বিবৃতি দেয় জঙ্গি সংগঠন আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা—একিউআইএস। এ ঘটনায় নিলয়ের স্ত্রী অজ্ঞাত চারজনকে আসামি করে খিলগাঁও থানায় মামলা করেন।

 

মামলার পর আনসারুল্লাহ বাংলা টিমের আট সদস্যকে গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে মাওলানা মুফতি আ. গাফফার, মর্তুজা ফয়সাল সাব্বির, কাওছার হোসেন সর্দার, কামাল হোসেন সরদার, সাদ আল নাহিদ ও খাইরুল ইসলাম কারাগারে। জামিনে আছে মাসুম রানা ও তরিকুল ইসলাম।


মন্তব্য