kalerkantho


তথ্য প্রযুক্তি আইনে মামলায়

আরাফাত সানির বিচার শুরু

আদালত প্রতিবেদক   

১৩ অক্টোবর, ২০১৭ ০২:০২



আরাফাত সানির বিচার শুরু

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় জাতীয় দলের সাবেক ক্রিকেটার আরাফাত সানির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক সাইফুল ইসলাম সানির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

একই সঙ্গে আগামী ২১ নভেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করেন।

শুনানিকালে আরাফাত সানি ও তার স্ত্রী মামলার বাদীনী নাসরিন সুলতানা আদালতে উপস্থিত ছিলেন। সানির বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আনা অভিযোগ পড়ে শোনালে তিনি অভিযোগ অস্বীকার করেন।  

ট্রাইব্যুনালের বিশেষ পিপি এস এম নজরুল ইসলাম জানান, মামলায় অব্যাহতি চেয়ে সানির পক্ষে করা আবেদন বিচারক নাকচ করে চার্জ গঠন করেন। এর মাধ্যমে মামলায় আনুষ্ঠানিক বিচার শুরু হল। গত ২২ মার্চ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় সানির বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন (চার্জশিট) দাখিল করেন মোহম্মদপুর থানার উপপরিদর্শক মো. ইয়াহিয়া।  

চার্জশিটে বলা হয়, আরাফাত সানি ও নাসরিন সুলতানা নিজেদের অভিভাবককে না জানিয়ে ২০১৪ সালের ৪ ডিসেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন। নাসরিন বিয়ের বিষয়টি অভিভাবকদের অবহিত করে আনুষ্ঠানিকভাবে তাকে ঘরে তুলে নিতে আরাফাত সানিকে বলেন। কিন্তু সানি তার কথায় কর্ণপাত না করে বিভিন্ন বিষয়ে ভয়ভীতি দেখায়।

এ কারণে গত বছর আসামি সানি নাসরিনের নাম এবং মোবাইল নম্বর ব্যবহার করে ফেসবুকে ভুয়া আইডি খুলেন। এরপর গত ২৫ নভেম্বর রাতে আসামি ভিকটিমের আপত্তিকর ছবি তার ফেসবুকে পাঠায়। এই ঘটনায় চলতি বছরের গত ৫ জানুয়ারি রাজধানীর মোহাম্মদপুর থানায় মামলাটি দায়ের করেন তার স্ত্রী দাবিদার নাসরীন সুলতানা।  

প্রসঙ্গত, আরাফাত সানীর বিরম্নদ্ধে নারী নির্যাতন ও যৌতুকের অভিযোগ এনে আরো দুটি পৃথক মামলা দায়ের করেন নাসরিন সুলতানা। নির্যাতনের মামলায় সানি বাদীনীর সঙ্গে আপোষ মিমাংসা করে স্থায়ী জামিনে আছেন। যৌতুকের মামলায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে।


মন্তব্য