kalerkantho


দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির সাক্ষাৎ বিকেল ৫টায়

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৭ ১৪:২০



দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির সাক্ষাৎ বিকেল ৫টায়

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার সঙ্গে বিকেলে সাক্ষাৎ করবেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নেতারা। আজ বৃহস্পতিবার বিকেল ৫টায় দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি তার খাসকামরায় সাক্ষাতের জন্য সময় দিয়েছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন সমিতির সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে সকালে সমিতির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রধান বিচারপতি এস কে সিনহার অবস্থা জানতে চেয়ে আবেদন করেন। শুনানিতে তার সঙ্গে এ বিষয়ে খাসকামরায় দেখা করে কথা বলতে অনুরোধ জানিয়েছিলেন দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা। বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বে ৫ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এজলাসে বসার পর অ্যাডভোকেট জয়নুল আবেদীন প্রধান বিচারপতি এস কে সিনহার অবস্থা জানতে চেয়ে লিখিত আবেদন পাঠ করে শোনান।

জবাবে আদালত বলেন, আমরা আইনে আবদ্ধ। আপনারা যে আবেদন করেছেন, সেটি সংবিধানের ১০৩ অনুচ্ছেদের মধ্যে পড়ে কি-না? অ্যাডভোকেট জয়নুল বলেন, আমরা আপনার কাছে এসেছি দিক-নির্দেশনা চাইতে, সহযোগিতার জন্য। বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা তখন বলেন, আমি নিশ্চিত, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তার বাসায়ই আছেন। আশা করি, এ বিষয়ে আপনারা আমার চেম্বারে আসবেন, দেখা করবেন।

 


মন্তব্য